বড় ভাইয়ের পর এবার ছোট ভাইয়ের বিসিএস জয়

0
128

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শত প্রতিকূলতাকে অতিক্রম করে বড় ভাইয়ের পর এবার ৪১তম বি.সি.এস এ প্রশাসন ক্যাডারে চুড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত হয়েছেন শাহজাদপুরের কৃতি সন্তান ডা. তানভীর ইসলাম স্বাগর।

তার মেঝো ভাই আমিনুল ইসলাম শান্ত ৩৬ তম বিসিএস-এ শিক্ষা ক্যাডারে এই গৌরব অর্জন করেন।

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর পৌর শহরের পাঠানপাড়া গ্রামের আব্দুল হান্নান ও খুরশিদা পারভীন দম্পত্তির ৩ ছেলে ও ২ মেয়ের মধ্যে সবার ছোট তানভীর ইসলাম স্বাগর।

শিক্ষানুরাগী পরিবার থেকে বেড়ে ওঠা স্বাগর ছোটবেলা থেকেই পড়ালেখা ও খেলাধুলায় মেধাবী ছিল। তার বড় ভাই মো. রুহুল আমীন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে একটি পাওয়ার গ্রীড কোম্পানীতে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

মেঝো ভাই আমিনুল ইসলাম শান্ত শিক্ষা ক্যাডারে ৩৬তম বিসিএস প্রাপ্ত হয়ে সিরাজগঞ্জ ইসলামীয়া করকারি কলেজে কর্মরত রয়েছেন। বড় বোন সানজিদা নাহার হ্যাপী স্থানীয় একটি মাদ্রাসায় শিক্ষকতা করছেন এবং ছোটবোন শামসুন্নাহার বৈশাখী মাস্টার্স শেষ করেছেন।

ডা. তানভীর ইসলাম স্বাগরের এই বিসিএস জয়ে তার বাবা মা ও পরিবারের পাশাপাশি আনন্দিত এলাকার মানুষও। স্বাগর সম্প্রতি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পোস্ট গ্র্যাজুয়েশন ট্রেনিংয়ে কর্মরত ছিলেন।

৪১তম বিসিএস এ চুড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত ডা. তানভীর ইসলাম স্বাগর মনে করেন বাবা মা ও বড় দুই ভাইয়ের অনুপ্রেরণা ও সহযোগীতার জন্যই এই সফলতা অর্জন সম্ভব হয়েছে। কর্মজীবনে যোগদান করে তিনি দেশের সকল শ্রেণীর মানুষের সম অধিকার নিশ্চিতে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here