জননেত্রী শেখ হাসিনার শাসনামলে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ দেশ: হানিফ

0
172

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে নানা প্রতিকূলতার মধ্যেও শক্তিশালী অর্থনৈতিক ভীত রচনা করেছেন তিনি।

বুধবার (০৪ অক্টোবর) সকাল ১১টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার আয়োজনে দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুবউল আলম হানিফ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুনাবালীর কারনে দেশ আজ দূর্নীতি ও জঙ্গীবাদী রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উপনীত হয়েছে। তিনি তাঁর দীর্ঘ ৪১বছরের রাজনীতিক জীবনে চার মেয়াদে দেশ পরিচালনা করবার দায়িত্ব পেয়েছেন।

সাংসদ হানিফ বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সাড়ে চোদ্দ বছরের শাসনামলে নানা ধরনের চড়াই উৎরাই পেরিয়ে দেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০-২১ বাস্তবায়ন, রুপকল্প-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ পাশাপাশি রয়েছে আগামী ১০০ বছরের ডেল্টা প্লান। তাই বাংলাদেশ আজ পৃথিবীর বুকে আত্মমর্যাদাশীল উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সময়কার প্রজন্মদের কাছে সুদীর্ঘ কালো আধার পেরিয়ে আলোর পথের দিশারী ও উন্নয়নের মূর্ত প্রতীক। তাঁর শাসনামলে দক্ষ, বলিষ্ট ও সাহসী নেতৃত্বে দেশ আজ পিছনের দিক থেকে দুর্বার গতিতে পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

এছাড়াও অনুষ্ঠানে কেন্দ্রীয় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারন সম্পাদক কবি কামরুল হাসান ও কেন্দ্রীয় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের প্রেসিডিয়াম সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ রাশিদুজ্জামান।

বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সভাপতি বিশ্ববিদ্যালয়ে আই.আই.ই.আর এর পরিচালক প্রফেসর ড. মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে ও ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মোঃ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, বঙ্গবন্ধু পরিষদ ইবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, রেজিস্ট্রার (ভারঃ) এইচ. এম আলী হাসান কর্মকর্তা সমিতির সাধারন সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ ও বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের ও বিভিন্ন সহযোগী শাখার নেতৃবৃন্দ প্রমুখ। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here