Friday, March 29, 2024
Homeসারাবিশ্ব৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

লাহোর ও ইসলামাবাদে করা নয় মামলায় আগাম জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট তোশাখানা মামলায় ইমরানের জামিন স্থগিত করার পরই তিনি লাহোরের সর্বোচ্চ আদালতে হাজির হন।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদনে বলা হয়, ইমরানের নয়টি মামলার মধ্যে আটটি সন্ত্রাসবাদ আইনে দায়ের করা হয়েছিল। এর মধ্যে ইসলামাবাদের পাঁচ মামলায় ২৪ মার্চ পর্যন্ত ও লাহোরের ৩ মামলায় ২৭ মার্চ পর্যন্ত আগাম জামিন পান ৭০ বছর বয়সী ইমরান।

শুক্রবার বিকেলে বুলেটপ্রুফ গাড়িতে চড়ে লাহোর হাইকোর্টে যান পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান। সেখানে বিচারপতি তারিক সেলিম শেখ ও বিচারপতি ফারুক হায়দারের বেঞ্চ সন্ত্রাসবাদ আইনে করা মামলায় তার জামিন মঞ্জুর করেন। এছাড়া বিচারপতি সেলিমের বেঞ্চ ফৌজদারি মামলায় ইমরানকে জামিন দেন।

তোশাখানা মামলায় ইমরানকে গ্রেপ্তারের জন্য লাহোরে দুবার অভিযান চালিয়ে ব্যর্থ হয় ইসলামাবাদ পুলিশ। শেষবার ইমরানকে গ্রেপ্তার করতে গেলে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

তীব্র অর্থনৈতিক সংকটের পাশাপাশি পাকিস্তানে রাজনৈতিক সংকট আরও ঘনীভূত হচ্ছে । অর্থনৈতিক সংকট মোকাবিলায় দেশটি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণ পেতে জোর চেষ্টা চালাচ্ছে। এদিকে আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে চাপ দিয়ে যাচ্ছেন ইমরান। সেইসঙ্গে দেশটিতে পুলিশকে লক্ষ্য করে একের পর এক হামলা চালাচ্ছে পাকিস্তানি তালেবান।

গত বছর অনস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। ওই বছরের নভেম্বরে একটি র‍্যালিতে অংশ নিয়ে গুলিবিদ্ধ হন তিনি। এ জন্য পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীকে দায়ী করেন ইমরান।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments