Monday, May 20, 2024
Homeখেলা৮৭ রানের লিড নিয়ে অলআউট ভারত

৮৭ রানের লিড নিয়ে অলআউট ভারত

স্পোর্টস ডেস্কঃ- চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি মিস করেছিলেন পূজারা ও আয়ার। ঢাকা টেস্টেও সেঞ্চুরি মিস করেলেন মিডল অর্ডার ব্যাটার আয়ার। তার সঙ্গে ১৫৯ রানের জুটি গড়া ঋষভ পান্তকেও সেঞ্চুরি করতে দেয়নি বাংলাদেশ। তবু মিরপুরের কঠিন উইকেটে প্রথম ইনিংসে ৮৭ রানের লিড নেয় ভারত। দ্বিতীয় ইনিংসে ৭ রান তুলে দিন শেষ করেছেন শান্ত ও জাকির।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষ বেলায় ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। মুমিনুল হক ৮৪ রানের ইনিংস খেলেন। নবম ব্যাটার হিসেবে আউট হন। দলের আর কেউ ৩০ রানের ঘরে ঢুকতে পারেননি। যদিও টপ-মিডল অর্ডারের ছয় ব্যাটার সেট হয়েছিলেন। ওপেনার শান্ত ২৪ এবং মিডল অর্ডারে মুশফিক ২৬ ও লিটন দাস ২৫ রান করেন।

জবাব দিতে নেমে ভারত প্রথম দিনের শেষ বেলা ঠিকঠাক পার করে। তবে দ্বিতীয় দিন সকালের সেশনে তাইজুল ইসলাম দারুণ এক ধাক্কা দেন। ৯৪ রানের ভারত হারায় ৪ উইকেট। যার শুরুর তিনটি বাঁ-হাতি স্পিনার তাইজুল এবং অন্য উইকেটটি নেন তাসকিন আহমেদ।

তবে পঞ্চম উইকেটে অসাধারণ জুটি গড়ে দলকে কর্তৃত্ব এনে দেন আয়ার ও ঋষভ। ডানহাতি আয়ার ১০৫ বলে দশ চার ও দুই ছক্কায় ৮৭ রান করেন। ঋষভ পান্তও ওয়ানডে গতিতে ব্যাটিং করেন। তিনিও ১০৫ বল খেলেন। সাতটি চার ও পাঁচ ছক্কায় ৯৩ রান করে আউট হন।

প্রথম ইনিংসে ভারতের হয়ে চারটি করে উইকেট নেন পেসার উমেশ যাদব ও স্পিনার অশ্বিন। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে দুই স্পিনার তাইজুল ও সাকিব চারটি করে উইকেট নিয়েছেন। স্পিনার মিরাজ একটি ও পেসার তাসকিন নেন অন্য উইকেটটি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments