Saturday, February 24, 2024
Homeখেলা৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ ব্যাটিংয়ে মাঝারিমানের পুঁজি পেলেও বোলারদের দ্যুতিময় বোলিংয়ে শেষ ম্যাচ জয় দিয়ে রাঙালো বাংলাদেশ। সঙ্গে ওয়ানডেতে নিজেদের ৪০০তম ম্যাচও জিতে নিল বাংলাদেশ। জিম্বাবুয়েকে শেষ ওয়ানডেতে ১০৫ রানে হারিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ শেষ করলো তামিমের দল।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১০৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ। বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫১ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। স্বাগতিকরা ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। তবে আজকের জয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে টাইগাররা।

হারারের গ্যালারি আজও ছিল ভরপুর, আগের দুই ম্যাচের মতোই। উৎসব অবশ্য করা হয়নি। আনন্দের উপলক্ষ ভেস্তে দিলো বাংলাদেশের বড় জয়। যদিও পুরোপুরি পারল কি না, সেই সংশয় থেকেই গেল। কারণ সিরিজটা যে আগেই নিশ্চিত হয়ে গিয়েছে জিম্বাবুয়ের। উৎসবে ভাটার টান পড়তে পারে বড়জোর।

বাংলাদেশের করা ২৫৭ রানের টার্গেট রান তাড়া করতে নেমে হাসান মাহমুদের করা বলে ইনিংসের প্রথম ওভারে শূন্যরানে সাজঘরে ফেরেন ওপেনার কাইতানো। পরের ওভারে মারুমানিকে ফেরান মেহেদি হাসান মিরাজ। ইনিংসের ষষ্ঠ ওভারে টানা দুই বলে দুই ব্যাটারকে সাজঘরে পাঠান অভিষিক্ত বোলার ইবাদত হোসেন। আর পরের দুই উইকেট নেন তাইজুল ইসলাম।

ব্যাটারের মধ্যে মাত্র দুইজন দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন। ইনোসেন্ট কায়ার ব্যাট থেকে এসেছে ১০ রান। আর ১৩ রানে আউট হন টনি মুয়োঙ্গা। এছাড়া ১ রানে মারুমানি, ১ রানে ম্যাধভের ও শূন্যরানে আউট হয়েছেন সিকান্দার রাজা। এদিকে ১৫ রান তুলে আউট হন লুক জংউই। শেষ দুই উইকেটেব্যাটার রিচার্ড এনগ্রাভা করেন ৩৪ রান ও ব্রাড ইভান্স করেন ২৬ রান।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান জিম্বাবুইয়ান দলনেতা সিকান্দার রাজা। বাংলাদেশ টস হেরে ব্যাট করে ৯ উইকেটে ২৫৬ রান তুলেছে। দলের হয়ে ৭১ বলে ছয়টি চার ও চার ছক্কায় ৭৬ রানের ভালো ইনিংস খেলেছেন ওপেনার এনামুল হক। আফিফ হোসেন ৮১ বলে ছয়টি চার ও দুই ছক্কায় খেলেন ৮৫ রানের হার না মানা ইনিংস।

দলের অন্য ব্যাটাররা সুবিধা করতে পারেননি। ওপেনার তামিম ৩০ বলে খেলেন ১৯ রানের ইনিংস। অভিজ্ঞ মাহমুদউল্লাহ ৬৯ বলে ৩৯ রান করেন। এছাড়া মেহেদি মিরাজ ১৪ রানের ইনিংস খেলেন। মুশফিক, শান্ত, হাসান মাহমুদ এবং মুস্তাফিজুর শূন্য করে আউট হয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments