৩ মাসের খাবার কেনার রিজার্ভ থাকা যথেষ্ট: প্রধানমন্ত্রী

0
120

মানুষের জন্য ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভ কম বেশি হতে পারে। তবে তিন মাসের খাবার কেনার মতো রিজার্ভ থাকাই বাংলাদেশের জন্য যথেষ্ট।

আজ বৃহস্পতিবার ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সেন্টেনিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র’সহ দেশের বিভিন্ন উপজেলায় নির্মিত ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনকালে (ভার্চ্যুয়াল) প্রধানমন্ত্রী এ কথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন তিনি।

সংকট মোকাবিলা করে দেশকে এগিয়ে নিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, আমাদের একটা দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। কারণ আমাদের যুব সমাজ রয়েছে। এ ক্ষেত্রে আমাদের বিভিন্ন পদক্ষেপ নিতে হচ্ছে এবং আমরা তা নিচ্ছি।

দক্ষ জনশক্তি গড়ে তুলতে প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দক্ষ জনশক্তি তৈরির ক্ষেত্রে প্রশিক্ষণের মাধ্যমে আমরা এই জনশক্তিকে তৈরি করতে চাই।

প্রবাসী কর্মীরা যাতে হুন্ডির মাধ্যমে টাকা না পাঠায়, সে বিষয়ে প্রবাসী কল্যাণ ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্যোগী হবার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

ওসমানী স্মৃতি মিলনায়তন প্রান্তে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here