২০২৪ সালের নির্বাচনে বিজেপি অবাক হয়ে যাবে: রাহুল গান্ধী

0
749

চলতি বছরের শেষের দিকে ভারতে পাঁচটি রাজ্যে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। এর মধ্যে চারটি আসনেই বিজয়ী হবে দেশটির বহু পুরনো রাজনৈতিক দল কংগ্রেস। এমনটাই দাবি করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এ ছাড়া ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও কংগ্রেস বিজয়ী হবে বলে উল্লেখ করেন দলটির সাবেক সভাপতি।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আজ রোববার রাজধানী দিল্লিতে এক অনুষ্ঠানে রাহুল বলেন, তার দল তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানে জিততে চলেছে। বছরের শেষের দিকে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিসগড়, তেলেঙ্গানা এবং মিজোরামে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন।

খবরে বলা হয়েছে, যে পাঁচ রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে; তার মধ্যে মধ্যপ্রদেশে বিজেপি সরকার ক্ষমতায় রয়েছে। কিন্তু দলীয় কোন্দলের জেরে চাপে রয়েছে বিজেপি। এ ছাড়া ছত্তিসগড় ও রাজস্থান কংগ্রেস-শাসিত এবং তেলেঙ্গানা বিআরএসের দখলে রয়েছে।

অন্যদিকে মণিপুরের বর্তমান উত্তপ্ত পরিস্থিতির জেরে বেজায় চটে রয়েছে মিজোরামে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটসঙ্গী এমএনএফ। সবমিলিয়ে পাঁচটি রাজ্যে অনুষ্ঠিতব্য বিধানসভা নির্বাচনে বেশ চ্যালেঞ্জের মুখোমুখি হবে কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় থাকা বিজেপি।

এ সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও জয়ী হবে তার দল। বিজেপি ওই নির্বাচনে অবাক হয়ে যাবে। এক্ষেত্রে বিজেপি-শাসিত কর্ণাটক রাজ্যের উদাহরণ টানেন তিনি।

রাহুল বলেন, কর্ণাটকে কংগ্রেস একটি খুব গুরুত্বপূর্ণ পাঠ শিখেছে এবং এখন সেই অনুযায়ী কাজ করা হচ্ছে।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here