হবিগঞ্জে ৩ ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

0
357

মানুষের জন্য ডেস্ক: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) হিসেবে পরিচয় দেওয়া তিন ব‌্যক্তিকে ওয়াকিটকি, হ্যান্ডকাফ ও পুলিশের পোশাকসহ আটক করা হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে মাধবপুরের মনতলা রেলক্রসিং থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাইয়ূম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো—শরীয়তপুরের ফালং থানার পূর্ব পাশাবু গ্রামের মৃত আব্দুল সামাদ মাস্টারের ছেলে বরখাস্তকৃত পুলিশ সদস্য মো. জহির মিয়া (৪৫), চাঁদপুরের মদনা গ্রামের মৃত মিনা গাজীর ছেলে মিন্টু মিয়া (৪০) ও মাদারীপুরের কালকিনি থানার রামাজুল গ্রামের মৃত জয়নাল মৃধার ছেলে মো. মিজান (২৬)।

তাদের কাছ থেকে নগদ ২ লাখ ২ হাজার ৬০০ টাকা, একটি ওয়াকিটকি সেট, দুই সেট পুলিশের পোশাক, একটি প্রাইভেট কার ও একটি হ্যান্ডকাফ জব্দ করা হয়েছে।

মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাইয়ূম চৌধুরী জানিয়েছেন, বিজয়নগর উপজেলার রামপুর গ্রামের কাজী রফিকের ছেলে কাজী রাসেল আহমেদ সোমবার দুপুরে মাধবপুর পূবালী ব্যাংক থেকে টাকা তুলে বাড়িতে ফিরছিলেন। পথে ঢাকা-সিলেট মহাসড়কের ইসলামপুর এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে তাকে বাস থেকে নামিয়ে প্রাইভেট কারে তুলে নিয়ে যাওয়া হয়। পুলিশ খবর পেয়ে মনতলা রেলক্রসিংয়ে বেরিকেড দিয়ে তাদের গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, এ চক্রটি দীর্ঘদিন ধরে ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের থেকে টাকা ছিনতাই করত। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা আছে।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক বলেছেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ চক্রের সঙ্গে স্থানীয় কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here