Saturday, April 13, 2024
Homeধর্মহজ ফ্লাইটের ভাড়া কমানোর সুপারিশ ধর্ম মন্ত্রণালয়ের

হজ ফ্লাইটের ভাড়া কমানোর সুপারিশ ধর্ম মন্ত্রণালয়ের

হজ ফ্লাইটের ভাড়া যৌক্তিক পর্যায়ে কমানোর জন্য বিমান বাংলাদেশকে চিঠি পাঠিয়েছে ধর্ম মন্ত্রণালয়। ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি হজ ফ্লাইটের ভাড়া কমানোর সুপারিশ করায় বৃহস্পতিবার এ চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ২০২৩ সালের হজযাত্রীদের বিমান ভাড়া ১ লাখ ৯৭ হাজার ৭৯৭ টাকা নির্ধারণ করে হজ প্যাকেজ ঘোষণার পর থেকেই বিষয়টি নিয়ে হজযাত্রী, হজ এজেন্সি ও গণমাধ্যমসহ বিভিন্ন মহল থেকে প্রতিনিয়তই ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বিরূপ প্রতিক্রিয়া আসছে। বিমান ভাড়া অতিরিক্ত হওয়ায় এ বছর হজযাত্রী নিবন্ধন সম্পন্ন করা যাচ্ছে না। এ বিষয়ে উচ্চ আদালতে একটি রিট করা হয়েছে। ওই রিটের ওপর গত ১৪ ও ১৫ মার্চ শুনানি অনুষ্ঠিত হয়েছে। উচ্চ আদালত থেকেও বিমান ভাড়া কমানোর বিষয়ে মত প্রকাশ করা হয়েছে।

১৫ মার্চ ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত সভায় বিমানের ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিতিতে বিমানকে ভাড়া কমানোর সুপারিশ করা হয়েছে। চলমান পরিস্থিতিতে বাংলাদেশের হজযাত্রীদের সুষ্ঠুভাবে হজ পালনের স্বার্থে বিমানের ভাড়া যৌক্তিক পর্যায়ে কমানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী আমরা বিমানের কাছে চিঠি পাঠিয়েছি। এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত আগামী রোববার জানা যাবে।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments