স্বতন্ত্র প্রার্থী হওয়ার হিড়িক

0
81

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার হিড়িক পড়েছে। সারা দেশে প্রায় সব আসনে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের বর্তমান ও সাবেক নেতারা। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ এ তালিকায় আছেন আওয়ামী লীগের অনেক এমপি, উপজেলা চেয়ারম্যান ও তৃণমূল নেতৃবৃন্দ।

কুমিল্লায় প্রায় সব আসনেই নৌকাবঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী

কুমিল্লা প্রতিনি জানান, কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে ৯টিতে বর্তমান এমপিগণ দলের মনোনয়ন পেয়েছেন, অপর দুইটিতে দলের নতুন মুখ মনোনয়ন পেয়েছেন। মনোনয়নবঞ্চিতদের অধিকাংশই স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। এরই মধ্যে অনেকেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

একুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুঁইয়া, তাঁর স্ত্রী মাহমুদা আক্তার এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও বঙ্গমাতা পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য ব্যারিস্টার নাঈম হাসান। কুমি-২ (হোমনা-মেঘনা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দিয়েছেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ ও মেঘনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল আ কুমিল্লা-৩ মুরাদনগর আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার। কুমিল্-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন দেবিদ্বার উপজেলা পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ এবং ডা. ফেরদৌস খন্দকাকুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী, আওয়ামী লীগ নেতা আবদুল জলিল, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি ও ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ জাহ-৭ (চান্দিনা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রয়াত এমপি অধ্যাপক আলী আশরাফের পুত্র ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটুবরিশাল-৫ আসনে সাবেক মেয়র সাদিক স্বতন্ত্র প্রার্থী

বরিশাল অফিস জানায়বরিশাল-৫ (সদর) আসনে পুনরায় মনোনয়ন পেয়ে ব্যাপক শো-ডাউন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক এমপি। গতকাল মঙ্গলবার নিজ সংসদীয় এলাকা বরিশালে সড়ক পথে আসলে সাধারণ জনগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। এদিকে মনোনয়নবঞ্চিত হয়-৫ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপেরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গতকাল মঙ্গলবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ৬টি আসন থেকে এখন পর্যন্ত ২৩জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিতকুড়িগ্রামে স্বতন্ত্রের ফরম তুললেন প্রতিমন্ত্রী জাকির ও তার ছেলে
রৌমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানানকুড়িগ্রা-৪ (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির। মঙ্গলবার বিকেলে রৌমারী উপজেলা নির্বাচন কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here