Sunday, May 19, 2024
Homeস্পটলাইটস্কুলের ভুলে ৪৩ শিক্ষার্থী অকৃতকার্য, ১০ শিক্ষক সাত ঘণ্টা অবরুদ্ধ

স্কুলের ভুলে ৪৩ শিক্ষার্থী অকৃতকার্য, ১০ শিক্ষক সাত ঘণ্টা অবরুদ্ধ

মানুষের জন্য ডেস্ক:নোয়াখালীর সেনবাগে এসএসসির ফলাফল প্রকাশিত না হওয়ায় বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বাইরে অবস্থান নেয় ফলপ্রত্যাশী শিক্ষার্থীরা। পরে আগামী দুই মাসের মধ্যে ফলাফল পাওয়া যাবার আশ্বাস দেওয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থী তালা খুলে দেয়। সোমবার (২৮ নভেম্বর) বিকেলে উপজেলার বিজবাগ নবকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, করোনার সময় নোয়াখালীর সেনবাগের বীজবাগ নবকৃঞ্চ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ভোকেশনাল শাখায় নবম শ্রেণিতে শিক্ষার্থীদের একটি বিষয়ের অ্যাসাইনমেন্ট স্কুল কর্তৃপক্ষ বোর্ডে সময়মতো জমা না দেয়নি।

শিক্ষার্থীরা এতদিন বিষয়টি জানতো না। এ কারণে ৪৩ শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় তাদের ফল প্রকাশিত হয়নি। এ ঘটনায় সোমবার ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা বিদ্যালয়ের শিক্ষকদের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। এতে ১০ জন শিক্ষক দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবরুদ্ধ থাকেন।

এ সময় শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা প্রধানশিক্ষকের অপসারণের দাবিতে বিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। কিন্তু প্রধানশিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। খবর পেয়ে সেনবাগ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের বুঝিয়ে অবরুদ্ধ শিক্ষকদের উদ্ধার করে।

জানা যায়, বীজবাগ নবকৃঞ্চ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ভোকেশনাল (ইন্ডাস্ট্রিয়াল অ্যাসাইনমেন্ট) বিভাগ থেকে ৪৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু সোমবার এসএসসি ফল প্রকাশিত হলে ভোকেশনাল বিভাগের ওই ৪৩ জন শিক্ষার্থীর সবাইকে ফেল দেখানো হয়। এতে ফল প্রত্যাশীরা বিক্ষুব্ধ হয়ে বিদ্যালয়ের ১০ শিক্ষককে বিদ্যালয়ের প্রশাসনিক কক্ষে রেখে ওই কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

এসএসসি ৪৩ জন পরীক্ষার্থীর কেন ফলাফল আসেনি জানতে চাইলে বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. হানিফ ৪৩ শিক্ষার্থী ফেল করার কথা স্বীকার করে জানান, ৯ম শ্রেণির অ্যাসাইমেন্ট পরীক্ষার কাগজপত্র করোনার কারণে সময়মতো না পৌঁছায় ওই বিষয়ের ফল প্রকাশিত হয়নি। আগামী দুই মাস পর নবম শ্রেণির ফল প্রকাশিত হলে ওই সময় এসএসসি পূর্ণ ফল প্রকাশিত হবে। এতে শিক্ষার্থীদের ফলাফল পাওয়া যাবে বলে তিনি জানান।

সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার জানান, স্কুলের শিক্ষার্থীদের আন্দোলন ও শিক্ষকদের অবরুদ্ধ করার বিষয়টি জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। শিক্ষার্থীদের সমস্যা নিয়ে শিক্ষাবোর্ডে কথা বলেছি। বোর্ড কর্তৃপক্ষ বলেছে, আগামী দুই মাস পর ওই ৪৩ শিক্ষার্থীর ফল প্রকাশিত হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments