Saturday, April 13, 2024
Homeস্পটলাইটসাভারে ধসে পড়ল নির্মাণাধীন ভবনের ছাদ, আহত ১৫

সাভারে ধসে পড়ল নির্মাণাধীন ভবনের ছাদ, আহত ১৫

ঢাকার সাভারে বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের একটি ১০ তলা ভবনের নির্মাণাধীন ছাদ ধসে পড়েছে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। আজ শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার গনকবাড়িতে অবস্থিত গবেষণা প্রতিষ্ঠানটির নির্মাণাধীন নতুন ভবনের ১০ তলায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, ১০ তলা ভবনটির ছাদ ঢালাইয়ের জন্য কাঠামো নির্মাণ করা হয়েছিল। সেখানে বেঁধে রাখা রডের কাঠামোটি ধসে পড়ে ১৫ শ্রমিক আহত হন।

সাভারের ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, ‘আহতদের উদ্ধার করে ফজিলাতুন্নেছা মেডিকেলে পাঠানো হয়েছে। অনেকেই মাথায় ও শরীরে আঘাত পেয়েছেন।’

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান সূত্র জানায়, সাইক্লোর্টন স্থাপনা প্রকল্পের আওতায় ১০ তলা ভবনটির ছাদের ঢালাইয়ের জন্য কাঠামো নির্মাণ করা হয়। সেখানেই অডিটোরিয়ামের অংশটি একটু উঁচু ছিল। সেখানে ঢালাই করার সময় সেটি ধসে পড়ে।

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক দেবাশীষ পাল বলেন, ‘ছাদ ধসের বিষয়টি জানতে পেরেছি। বিস্তারিত জানতে সেখানে যাচ্ছি। মেডিকেল ইনস্টিটিউটের একটি প্রকল্পের আওতায় ভবনটি নির্মাণ করা হচ্ছিল।’

গণপূর্তের সাভার কার্যালয়ের উপ-প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ‘ভবনটি গণপূর্ত নির্মাণ করছে না। ভবনটি পরমাণু শক্তির নিজস্ব প্রকৌশলী এবং কনসালটেন্টরা নির্মাণ করছেন। ফলে এটির নির্মাণ ত্রুটি বা ভবন ধসের কারণ তারা ভালো বলতে পারবেন।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments