সাকিবই পারত তামিমকে একটা মেসেজ দিতে: মাশরাফি

0
390

মাঠের নয়, মাঠের বাইরের ঘটনা দিয়েই বর্তমানে আলোচনায় বাংলাদেশের ক্রিকেট। গত মঙ্গলবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। সেই দলে নেই তামিম ইকবাল। পরে গতকাল বুধবার ভিডিওবার্তায় তামিম দল থেকে বাদ পড়াসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। পরে সাকিবও এক সাক্ষাৎকারে বিভিন্ন ঘটনার উত্তর দেন।

ওই দুই ক্রিকেটারের বক্তব্যের বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে আজ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তা দিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গতকাল ভিডিও বার্তায় তামিম অভিযোগ করেছিলেন, তাকে প্রথম ম্যাচে না খেলার প্রস্তাব দিয়েছিলেন বিসিবির টপ লেভেলের একজন এবং পরে খেললেও নিচে নেমে খেলতে বলা হয়। যেটি তামিমের কাছে মনে হয়েছে অপমানজক। কিন্তু সাকিব সেই রাতেই সাক্ষাৎকারে বলেছেন, দলের প্রয়োজনে যে কারো যেকোনো স্থানে খেলা উচিত।

দুজনের কথার প্রসঙ্গ এনে মাশরাফি বলেন, ‘সাকিব আরও একটি কথা বলেছে, দলের স্বার্থে যে কাউকে যেকোনো জায়গায় ব্যাটিং করতে হতে পারে। আমার কাছে মনে হয় অধিনায়ক হিসেবে, সাকিব যেহেতু নেতৃত্ব নিয়েছেই। সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে বা এক মিনিট ফোনে কথা বলতে যে আমার এই পরিকল্পনা আছে, এটা আমি তোর সঙ্গে পরে আলোচনা করবো। পুরো জিনিসটা এখানে চাপা পড়ে যেত।’

তামিম দলে থাকলে ভালো হতো বলেও উল্লেখ করেন মাশরাফি, ‘তামিম ইকবাল বাংলাদেশের সবচেয়ে এক্সপেরিয়েন্স ওপেনার। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। পরিসংখ্যানও তার পক্ষে। সবমিলিয়ে তামিম দলে থাকলে ভালো হতো। এটা নিয়ে আলাদা করে বলার কিছু নেই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here