Monday, April 22, 2024
Homeস্পটলাইটসাংবাদিক পরিচয়ে মাদক কারবার, সহযোগীসহ অবশেষে ধরা

সাংবাদিক পরিচয়ে মাদক কারবার, সহযোগীসহ অবশেষে ধরা

কক্সবাজার প্রতিনিধি:কক্সবাজার শহরের লালদিঘীর পাড় এলাকায় বিশেষ অভিযান চালিয়ে দুই মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এসময় তাদের কাছ থেকে ১ হাজার ইয়াবা ও একটি প্রেস কার্ড জব্দ করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- কক্সবাজারের কুতুবদিয়ার আলী আকবর ডেইল এলাকার নুরুল হুদার ছেলে সাংবাদিক পরিচয়ী কক্সবাজার জেলা শ্রমিকলীগের সদস্য কামরুল হুদা সোহেল (৩৮)। ও একই উপজেলার রড়ঘোপ পশ্চিম আমজাখালীর মৃত ছৈয়দ নুরের ছেলে আলী হোসেন (৫০)।

সোহেল বর্তমানে কক্সবাজার সদরের ঝিলংজার দক্ষিণ ডিক্কুলে বসবাস করছেন। অপরজন ঝিলংজার দক্ষিণ মুহুরী পাড়ার বিসিক শিল্প এলাকায় থাকতেন।

ডিএনসি বলছে, সোহেল সাংবাদিক এবং শ্রমিকলীগ নেতা পরিচয়ে মাদকের কারবার চালিয়ে আসছিলেন। বুধবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে ১ হাজার ইয়াবাসহ স্বাধীন বাংলা নামের একটি পত্রিকার প্রেস কার্ড উদ্ধার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কক্সবাজারের উপ-পরিচালক মোহাম্মদ রুহুল আমিন আসামী জানিয়েছেন, পরিদর্শক জীবন বড়ুয়ার নেতৃত্বে একটি টিম লালদিঘীর পাড় এলাকায় সোনালী ব্যাংকের সামনে এ বিশেষ অভিযান চালায়। এ সময় দুই যুবককে আটক করা হয়। আটকের পর তাদের শরীর তল্লাশি করে ১ হাজার ইয়াবা ও স্বাধীন পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধির একটি কার্ড উদ্ধার করা হয়।

রুহুল আমিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ওই পত্রিকার সাংবাদিক ও সরকার দলীয় নেতা পরিচয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে ধোঁকা দিয়ে মাদক কারবার চালিয়ে আসার কথা স্বীকার করেছেন। তারা কেউই সাংবাদিক নন। শুধু মাদকের কারবারের জন্য ওই পত্রিকার কার্ড ব্যবহার করতেন। এছাড়াও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের বঙ্গবন্ধু সৈনিক লীগ, জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলার নেতা পরিচয় দিয়ে দাপিয়ে বেড়াতো বলে জানা গেছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরিদর্শক জীবন বড়ুয়া বাদী হয়ে মাদক আইনে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের হয়েছে বলেও জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments