সরকারি আলিয়া মাদ্রাসার আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

0
492

ঢাকার সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার দুটি আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যেই হল দুটি সিলগালা করে দিয়েছে মাদ্রাসা প্রশাসন।

রোববার মাদ্রাসার ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনাটি প্রকাশ করা হয়। এতে দেখা যায়, গত ২৯ সেপ্টেম্বর মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ আবদুর রশীদ এবং হল সুপার (ভারপ্রাপ্ত) মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি দেওয়া হয়েছে।

জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি মাদ্রাসা-ই-আলিয়া শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই পক্ষের মধ্য সংঘর্ষ হয়। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার পর মাদ্রাসা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত শুক্রবার হলে উদ্ভূত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সরকারি মাদরাসা-ই-আলিয়ার আল্লামা কাশগরী (রহ.) হল ও শহিদ ইব্রাহিম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে হলে অবস্থান করা সব শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশনাও দেওয়া হয়।

এদিকে আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আল্লামা কাশগরী (রহ.) হল ও শহিদ ইব্রাহীম হলে গত শুক্রবার রাত তিনটায় ঘুমন্ত ছাত্রদের ওপর বর্বরোচিত হামলা, হলে ভাঙচুরসহ সংঘঠিত ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই রাতে হলে অবস্থানকারী ভুক্তভোগী শিক্ষার্থী, প্রত্যক্ষদর্শী, সাধারণ শিক্ষার্থীদের সোমবার সকাল ১০টায় মাদ্রাসার ১১৩নং কক্ষে (অডিটোরিয়াম) সাক্ষাতকার গ্রহণ করা হবে। যথাসময়ে মাদ্রাসায় উপস্থিত হয়ে সত্য উদঘাটনে তদন্ত কমিটিকে সহায়তা করার জন্য বলা হয়েছে।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here