Saturday, March 2, 2024
Homeখেলাশ্রীলঙ্কার কাছেও হারলো ভারত

শ্রীলঙ্কার কাছেও হারলো ভারত

স্পোর্টস ডেস্কঃ একটু এদিক-ওদিক হলেই গ্রুপ পর্বে বিদায় হয়ে যেত শ্রীলঙ্কা। তারাই এশিয়া কাপের টপ ফেবারিট ও সবচেয়ে বেশি শিরোপা জয়ী ভারতের বাড়ির পথ এগিয়ে দিল। সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে এক বল থাকতে ৬ উইকেটে হেরেছে রোহিত শর্মার দল। বিদায়ের একদম কাছে চলে গেছে। অন্যদিকে শ্রীলঙ্কা ফাইনালের পথে এক পা বাড়িয়ে দিয়েছে।

ভারতের দেয়া ১৭৪ রান তাড়া করতে নেমে দারুন শুরু করে শ্রীলঙ্কা। তাদের উদ্বোধনী জুটি ভাঙে ৯৭ রানে। এরপর অবশ্য ম্যাচে ফেরার তাড়ায় দ্রুত ৪ উইকেট তুলে নেয় ভারত। তাতে খুব একটা প্রভাব পড়েনি ম্যাচে। অধিনায়ক দাসুন শানাকা ও রাজাপাকসের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে আর কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় লঙ্কানবাহিনী।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এর আগে লঙ্কানদের কাছে হারলেই এশিয়া কাপে ফাইনালের দৌড় থেকে ছিটকে পড়তে হবে ভারতকে। এমন সমীকরণে টসে হেরে ব্যাট করতে নেমে ভারত ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৭৩ রান।

ভারতের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে টি-টোয়ান্টির নির্ধারিত ৬ ওভার পাওয়ার প্লেতে শ্রীলঙ্কা সংগ্রহ করে ৫৭ রান। কোনো উইকেট না হারিয়ে শুভ সূচনা দলটির। সেভাবেই চলে ১১ ওভার পর্যন্ত। ১২তম ওভারে দলীয় ৯৭ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা।

বিস্তারিত আসছে…….

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments