Monday, May 20, 2024
Homeস্পটলাইটরিজভীর পর আমানউল্লাহ আমান আটক

রিজভীর পর আমানউল্লাহ আমান আটক

ঢাকা: নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালাচ্ছে ডিবি পুলিশ।

কার্যালয় থেকে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর পর ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক আমান উল্লাহ আমানকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা ৬টার দিকে কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

এর আগে কার্যালয়ের সামনে থেকে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট সামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ অনেক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

কার্যালয় থেকে অর্ধশত নেতাকর্মীকে তুলে নেওয়া হয়েছে বলে দাবি বিএনপির।

সূত্র জানায়, বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৫টা ৬ মিনিটে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপি কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করেন। তারা কার্যালয়ের ভেতরে অভিযান চালাচ্ছেন।

সন্ধ্যা নাগাদ পুরো পল্টন এলাকা পুলিশ নিয়ন্ত্রণে নিয়েছে। ৫টার দিকে কেন্দ্রীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ এবং গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে।

এদিকে নয়াপল্টনে পুলিশ-বিএনপি কর্মীদের সংঘর্ষের পর দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় মির্জা ফখরুল পুলিশকে বলেন, ‘আজ আমি যাব না, এখানেই থাকব।’ বিএনপি নেতা-কর্মীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদেই এই অবস্থান বলে জানান তিনি।’

এ সময় ফখরুল বলেন, আমরা বলেছিলাম বিকল্প কিছু দিতে আর আমরা তাদের সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। আর আজকে হঠাৎ করে এসে তারা এভাবে হামলা চালায়। আমাদের নেতা-কর্মীদের ওপর টিয়ার শেল, গুলি, লাঠিচার্জ করল। এ দায় সরকারের।

ফখরুল আরও বলেন, এই মুহূর্তে সমাবেশের কোনো পরিবেশ নেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments