Sunday, May 19, 2024
Homeস্পটলাইটরিকশাচালককে মারধর: সেই নারী আইনজীবীকে বরখাস্ত

রিকশাচালককে মারধর: সেই নারী আইনজীবীকে বরখাস্ত

রিকশাচালককে মারধরের ঘটনায় যশোরের সেই নারী আইনজীবীকে সাত দিনের জন্য বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। আজ রোববার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত মঙ্গলবার অভিযুক্ত আইনজীবী আরতী রানী ঘোষকে শোকজ নোটিশ দেয় জেলা আইনজীবী সমিতি। একদিন পর বৃহস্পতিবার তার দেওয়া শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় আজ সাময়িক বরখাস্তের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা গণমাধ্যমকে বলেন, ‘আরতী রানীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। শোকজের জবাবে তিনি বলেছেন-ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্তিত হয়ে তিনি রিকশাচালককে মারপিট করেছেন।’

তিনি বলেন, ‘এ ছাড়া তার জবাবের সঙ্গে তার মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। তিনি এ ধরনের কাজ আর কখনোই করবেন না এবং ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে ভুল স্বীকার করে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন।

তিনি আরও বলেন, আমরাও অধিক নমনীয় হয়ে আপাতত সাত দিনের জন্য সাময়িক বহিষ্কার করেছি। আগামী সাত দিন পর তাকে আবার জবাব দাখিল করতে বলেছি। সেই জবাব সন্তোষজনক না হলে আমরা বার কাউন্সিলর বরাবর তাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করাব।

প্রসঙ্গত, গত ৭ মে যশোর জেলা আদালতের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়কে (মুজিব সড়ক) এক রিকশাচালককে মারধরের অভিযোগ ওঠে আইনজীবী আরতি রানী ঘোষের বিরুদ্ধে। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments