‘মীরজাফর’ ওখানে কীভাবে জায়গা পেল: শিশির

0
684

তামিম ইকবাল বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন। কারণ হিসেবে বোর্ড তার ইনজুরির কথা উল্লেখ করেছে। তবে ভক্তরা ধরে নিয়েছেন, এর পেছনে কলকাঠি নাড়িয়েছেন সাকিব আল হাসান।

যদিও এক সাক্ষাৎকারে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া সাকিব জানিয়েছেন, তামিমের বিষয়ে তার কোন ভূমিকা ছিল না। তার পাঁচ ম্যাচ খেলা কিংবা মিডল অর্ডারে ব্যাটিং করার বিষয়ে তিনি কিছু জানতেন না।

তবু সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবকে কটাক্ষ করে মন্তব্য করেছেন ভক্তরা। তাকে ‘মীরজাফর’ অ্যাখ্যা পর্যন্ত দিয়েছেন। যে বিষয়টি সামনে এনে আইসিসির একটি পোস্ট শেয়ার করে ক্যাপশনে তার স্ত্রী শিশির উম্মে আল হাসান লিখেছেন, ‘ওহ ড্যাম (ধুর ছাই) মীরজাফর ওখানে কীভাবে গেলো, নিশ্চিত এটা মিথ্যা।’
ভারত বিশ্বকাপে অংশ নেওয়া পাঁচ সর্বাধিক উইকেট শিকারি। ছবি: আইসিসি

আইসিসি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসান, মিশেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও মোহাম্মদ শামির একটি ছবি শেয়ার করেছেন। তাদের ছবি ও নামের পাশে বিশ্বকাপে নেওয়া তাদের উইকেটের সংখ্যা উল্লেখ করা হয়েছে।

আসন্ন বিশ্বকাপে অংশ নেওয়া বোলারদের মধ্যে তারা পাঁচজনই সর্বোচ্চ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। এর মধ্যে অজি পেসার স্টার্ক ৪৯ উইকেট নিয়েছেন। বোল্ট নিয়েছেন ৩৯ উইকেট। সাকিব ও সাউদি সমান ৩৪টি করে উইকেট পেয়েছেন। ভারতের শামি দখল করেছেন ৩১টি উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here