‘মা, আমি তোমাকে ভালোবাসি, আমরা মারা যাচ্ছি’

0
229

স্পেনের একটি নৈশক্লাবে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন। রোববার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মুরসিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। থিয়েটার নামের ওই নৈশক্লাবে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা।

এক বিবৃতিতে জরুরি সেবাদানকারী সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় সকাল ছয়টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় তারা এবং কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সকাল আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় তল্লাশি চালিয়ে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় গণমাধ্যমের বরাতে বলা হয়, যে পরিবারের সদস্যরা জন্মদিনের অনুষ্ঠান উদযাপন করছেন তারা সবাই মারা গেছেন। এর মধ্যে একজন অংশগ্রহণকারী জানান, আমি, আমার খালা এবং খালাতো ভাই-বোনরা সবাই মিলে অনুষ্ঠান শেষে ফিরে এসেছি। শুধু আমার একজন কাজিন আসেনি। এটা এখনও নিশ্চিত না যে, সে বেঁচে আছে নাকি মারা গেছে।

পুলিশ জানিয়েছে, ১৪ জন মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে- মৃতের সংখ্যা আরও বাড়বে।

লা ভারদাদ দে মুরসিয়া সংবাদপত্রের বরাতে বিবিসি জানায়, আগুন লাগার সময় ২৮ বছর বয়সী এক তরুণী তার মাকে ভয়েস নোট পাঠায়। সেখানে বলে, ‘মা, আমি তোমাকে ভালোবাসি, আমরা মারা যাচ্ছি।’

তিনি এবং তার সঙ্গীরা নিকটবর্তী শহর কারাভাকা দে লা ক্রুজ থেকে ক্লাবে গিয়েছিলেন। তারা এখনও বেঁচে গেছেন কিনা তা স্পষ্ট নয়।

ওই তরুণীর বাবা জাইরো বলেন, ‘সে দ্বিতীয়বারের মতো ক্লাবে গিয়েছিল। কারণ কারাভাকাতে কোন নাইটক্লাব নেই।’

এদিকে ধোঁয়ার ফলে শ্বাসকষ্ট সৃষ্টি হওয়ায় চারজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের কাউন্সেলিং করা হচ্ছে।

স্থানীয় মেয়র জস ব্যালেস্তা তিন দিনের শোক ঘোষণা করেছেন। ফায়ার সার্ভিসের ৪০ জনের বেশি সদস্য ও ১২টি জরুরি সেবাদানকারী যান উদ্ধারকাজে অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here