Monday, April 22, 2024
Homeখেলামালানের কাছেই হারল টাইগাররা

মালানের কাছেই হারল টাইগাররা

ডেভিড মালানের কাছেই হার টাইগারদের। ইনিংসের শুরু থেকে একের পর এক উইকেট শিকার করে জয়ের সম্ভাবনা তৈরি করেছিলেন তাইজুল, সাকিব, তাসকিনরা।

কিন্তু উইকেটে সেট হয়ে যাওয়া ডেভিড মালানের মনসংযোগ ক্রিকেট থেকে ফেরানো যায়নি। তিনি দলের ব্যাটিং বিপর্যয়ে ত্রাতার ভূমিকা পালন করেন।

ঠাণ্ডা মাথায় ভালো লেন্থের বলগুলো দেখেশুনে মোকাবেলা করার পাশাপাশি খারাপ বলগুলো বাউন্ডারিতে পরিণত করার মধ্য দিয়ে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন মালান। তার অনবদ্য সেঞ্চুরিতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করে ইংল্যান্ড।

ক্যারিয়ারের ১৬তম ওয়ানডেতে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন মালান। গত ১ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরি করেন মালান। সেই ম্যাচে জস বাটলার ও মালানের জোড়া সেঞ্চুরিতে ২-১ ম্যাচে সিরিজ নিশ্চিত করে ইংলিশরা। সেই সেঞ্চুরির পর আজ খেলতে নেমে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকালেন ৩৫ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান।

বাংলাদেশের বিপক্ষে ২১০ রানের টার্গেট তাড়ায় মালান একাই করেন ১১৪ রান। তার ইনিংসটি ১৪৫ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় সাজানো।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা। যে কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি বাংলাদেশ।

৪৭.২ ওভারে ২০৯ রানেই অলআউট হয় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন নাজমুল হোসেন শান্ত। তিনি ৮২ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন। এছাড়া ৪৮ বলে ৩১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩২ বলে ২৩ রান করেন ওপেনার তামিম ইকবাল। ১২ বলে ৮ রানে ফেরেন সাকিব।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments