ভাষানচর থেকে পালাতে গিয়ে ট্রলার ডুবিতে ২৮ রোহিঙ্গা সমুদ্রে নিখোঁজ

0
334

মানুষের জন্য ডেস্ক: ভাষানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে ট্রলারযোগে পালাতে গিয়ে নারী ও শিশুসহ কমপক্ষে ২৮ জন রোহিঙ্গা নিখোঁজ হয়েছে। কোস্টগার্ডের দুটি জাহাজ নিখোঁজ রোহিঙ্গাদের উদ্ধারে সমুদ্রে অভিযানে রয়েছে। শনিবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামস্থ কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া বিভাগ থেকে এই তথ্য রাইজিংবিডিকে নিশ্চিত করা হয়।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আবদুর রউফ রাইজিংবিডিকে জানান, গতকাল শুক্রবার রাতে ভাষানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে নারী ও শিশুসহ ৩৮ থেকে ৪০ জন রোহিঙ্গা সদস্য একটি ট্রলার যোগে অন্যত্র চলে যাওয়ার জন্য রওনা দেয়। ভাষানচর থেকে চট্টগ্রামের পথে সমুদ্রের মাঝামাঝি কোন এক স্থানে তাদের ট্রলারটি ডুবে যায়। ডুবে যাওয়ার ট্রলারের যাত্রী ১২ জন রোহিঙ্গাকে কয়েকটি বিভিন্ন মাছ ধরার ট্রলার উদ্ধার করে হাতিয়া তীরে ফিরিয়ে আনলে রোহিঙ্গাবাহী ট্রলার ডুরির তথ্য জানাজানি হয়।

লে. কমান্ডার আবদুর রউফ জানান, উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মাধ্যমে জানা যায়, ট্রলারে প্রায় ৪০ জনের মতো রোহিঙ্গা ছিল। তাদের মধ্যে ১২ জন উদ্ধার হয়েছে। সে হিসেবে এখনো ২৮ জন রোহিঙ্গা নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে শনিবার দিনব্যাপী উদ্ধার অভিযানে রয়েছে কোস্টগার্ডের দুটি জাহাজ অপারেজয় বাংলা এবং পোর্টে গ্রান্ডে।

এছাড়া ভাষানচরের স্থানীয় প্রশাসনও এ ব্যাপারে অবহিত এবং উদ্ধার তৎপড়তা চালিয়ে যাচ্ছে। সমুদ্রে নিখোঁজ হওয়া রোহিঙ্গারা চট্টগ্রামের দিকে আসছিল নাকি অন্য কোথাও যাচ্ছিল এ ব্যাপারে নিশ্চিত করে কোন তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে কোস্টগার্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here