ভারতে সর্বোচ্চ আয়ের সিনেমা শাহরুখের ‘জওয়ান’

0
361

বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ১০ হাজার পর্দায় মুক্তি পায় অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটি। মুক্তির পর কেটে গেছে ২৫ দিন। সময়ের সঙ্গে হলের সংখ্যা কমেছে। তারপরও বক্স অফিসে দাপট কমেনি।
এ পর্যন্ত ‘জওয়ান’ বিশ্বব্যাপী আয় করেছে ১০৭০.১ কোটি রুপি। যা বলিউডের দ্বিতীয় সবোচ্চ আয় করা সিনেমা। এক্ষেত্রে সর্বোচ্চ আয় করা সিনেমা হল আমির খানের ‘দঙ্গল’। সিনেমাটি বিশ্বব্যাপি আয় করেছিল ২০০০ কোটির বেশি। তবে শাহরুখ ভক্তদের জন্য চমকপ্রদ খবর হল- ভারতে সবচেয়ে বেশি আয় করা বলিউড সিনেমার তকমা এখন ‘জওয়ান’-এর দখলে।

স্যাকনিল্ক ডটকম জানিয়েছে, বলিউড সিনেমা ‘জওয়ান’ ২৫ দিনে ভারতে আয় করেছে ৬০৩.৭৪ কোটি রুপি। এর আগে এ রেকর্ড ছিল বলিউড সিনেমা ‘পাঠান’-এর দখলে। সিনেমাটি ভারতে আয় করে ৫৪৩.০৯ কোটি রুপি। এ সিনেমাও শাহরুখ খানের। এবার নিজের রেকর্ড নিজেই ভেঙে দিলেন এই নায়ক।

ভারতে আয় করা বলিউডের তৃতীয় সিনেমা ‘গদর টু’। এটি আয় করেছে ৫২৪.৮ কোটি রুপি, চতুর্থ অবস্থানে রয়েছে আমির খানের ‘দঙ্গল’। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমা ভারতে আয় করে ৩৮৭.৩৮ কোটি রুপি। পঞ্চম অবস্থানে রয়েছে রণবীরের ‘সাঞ্জু’ সিনেমা। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমা ভারতে আয় করে ৩৪২.৫৭ কোটি রুপি। ‘জওয়ান’ সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। এছাড়াও অভিনয় করেছেন— সানায়া মালহোত্রা, যোগী বাবু। একটি বিশেষ চরিত্র রূপায়ন করেছেন প্রিয়ামনি। হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here