Monday, April 22, 2024
Homeস্পটলাইটভরিতে ২৩৩৩ টাকা বাড়ল স্বর্ণের দাম

ভরিতে ২৩৩৩ টাকা বাড়ল স্বর্ণের দাম

মানুষের জন্য ডেস্ক: ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ল স্বর্ণের দাম। এর ফলে ২২ ক্যারটের (ভালো মানের) প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়াল ৮২ হাজার ৪৬৪ টাকা। রোববার থেকে এ দাম কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভায় শনিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে গত ২৪ অক্টোবর স্বর্ণের দাম কমানো হয়েছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দাম বেড়ে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৮২ হাজার ৪৬৪ টাকায়। ২১ ক্যারেটে ২ হাজার ২১৭ টাকা বেড়ে ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৪৫৮ টাকা বেড়ে ৬৭ হাজার ৪৭৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণে ১ হাজার ১৬৬ টাকা বেড়ে ৫৫ হাজার ৫২০ টাকায় বিক্রি হবে।

এর আগে ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ বিক্রি হচ্ছিল ৮০ হাজার ১৩১ টাকায়। ২১ ক্যারেট বিক্রি হবে ৭৬ হাজার ৫১৫ টাকা, আর ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হয়েছে ৬৬ হাজার ১৮ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৪ হাজার ৩৫৪ টাকায় বিক্রি হয়েছে। তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments