বোরকা পড়ে পালালেন প্রধান শিক্ষক!

0
461

মানুষের জন্য ডেস্ক: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নামে নকল ওয়েবসাইট খুলে প্রতারণা করা পটুয়াখালীর দশমিনার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন প্রিন্স পুলিশের অভিযানে বাসা থেকে বোরকা পড়ে পালিয়ে গেছেন।

বুধবার রাতে উপজেলার মাছুয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। দশমিনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়েরকৃত প্রতারণা মামলায় বুধবার ওয়ারেন্ট জারি হলে রাতে পুলিশ গ্রেফতার অভিযান পরিচালনা করে। বিষয়টি টের পেয়ে রুহুল আমিন বাসা থেকে বোরকা পরে পালিয়ে যান বলে স্থানীয় সূত্র জানায়।

দশমিনা থানার ওসি মো. জসীম জানান, রুহুল আমিনকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ও ডিজির ছবিযুক্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নামে নকল ওয়েবসাইট খোলার অভিযোগ এনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ চলতি বছরের ২ ফেব্রুয়ারি মিরপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। ভুয়া ওয়েবসাইটের ওই চক্রের সন্দেহভাজন মো. রুহুল আমীন প্রিন্সকে (৪৫) ৯ ফেব্রুয়ারি র্যা ব আটক করে ১০ ফেব্রুয়ারি মতিঝিল থানায় সোপর্দ করেন। ওই দিন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম বাদী হয়ে মতিঝিল থানায় মো. রুহুল আমিনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন। পরে জামিনে তিনি মুক্ত হন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম জানান, প্রতারক মো. রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলা দায়ের করার জন্য পটুয়াখালী জেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মাদ ছাইয়াদুজ্জামান জানান, গত ২২ ফেব্রুয়ারি ১২৫নং দক্ষিণ চর শাহজালালের প্রধান শিক্ষক মো. রুহুল আমিনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।

দশমিনা উপজেলার শিক্ষা অফিসার মো. রুহুল আমিন জানান, ওই প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী শিক্ষক মো. হারুন অর রসিদকে বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here