Saturday, February 24, 2024
Homeখেলাবৃষ্টি জয় কেড়ে নিলো বাংলাদেশের

বৃষ্টি জয় কেড়ে নিলো বাংলাদেশের

বৃষ্টি কারণে ভেস্তে গেল বাংলাদেশ দলের বিশাল সংগ্রহ। নিশ্চিত হাতছাড়া হলো জয়। বাংলাদেশের রেকর্ড গড়ার দিনে জিতল বৃষ্টি! ম্যাচ পরিত্যক্ত হওয়ার কাট-অফ টাইম ছিল ৯.৩৩ মিনিট। তবে এর ঘণ্টাখানেক আগেও থামেনি বৃষ্টি। স্থানীয় সময় রাত ৮-৩২ মিনিটে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে।

প্রথম ম্যাচে ৩৩৮ রানের সংগ্রহ নিয়েও মাত্র ১৫৫ রানে আয়ারল্যান্ডকে গুটিয়ে দেয় বাংলাদেশ। ১৮৩ রানের রেকর্ড জয় পায় টাইগাররা। ফলে আজ ৩৪৯ রান নিয়ে আরো বড় ব্যবধানে জয়ের স্বপ্নই বুনছিল তামিম বাহিনী।

বৃষ্টির সম্ভাবনা আগেই ছিল, দিনেও বৃষ্টি হওয়ার পূর্বাভাস ছিল। তবে দিনে আর বৃষ্টি হয়নি, মেঘ আড়াল হয়েছিল রোদে। ফলে যথাসময়েই শুরু হয় খেলা, টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

দিনের বেলায় বৃষ্টি না হলেও ঝড় হয়েছিল ঠিকই, যেই ঝড়ের নাম মুশফিকুর রহিম। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ১৪ বছরের পুরনো সাকিব আল হাসানের রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি, ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সবচেয়ে দ্রুততম শতক এখন তারই। আজ মাত্র ৬০ বলে ১৪ চার আর ২ ছক্কায় তিন অঙ্কের ঘর স্পর্শ করেন তিনি।

তার এমন রেকর্ডের দিনে ভেঙেছে দলের রেকর্ডও, ৩৩৮ রানের সর্বোচ্চ সংগ্রহ ৪৮ ঘণ্টাও স্থায়ী হয়নি, ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ এখন ৩৪৯/৬।

সিলেটে সিরিজের দ্বিতীয় এ ওয়ানডে ম্যাচে জয়ের জন্য আয়ারল্যান্ডকে করতে হতো ৩৫০ রান।

তবে ‘বৃষ্টি’ বদলে দেয় পরিস্থিতি। প্রথম ইনিংস শেষেই সিলেটে শুরু হয় মুষলধারে বৃষ্টি। ফলে প্রায় দুই ঘণ্টা পেরিয়ে গেলেও দ্বিতীয় ইনিংস শুরু করা সম্ভব হয়নি।

ওয়ানডে ম্যাচে ফলাফল আনতে অন্তত ২০ ওভার খেলতে হয়। সিলেটে বৃষ্টি বাগড়া দেয়ার পর কাট অফ টাইম নিশ্চিত করা হয়েছে ৯টা ৩৩ মিনিট। এই সময়ের মাঝে ২০ ওভার খেলতে না পারায় পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments