Sunday, May 19, 2024
Homeখেলাবাইসাইকেল কিকে রিচার্লিসনের সেই গোলই বিশ্বকাপের সেরা

বাইসাইকেল কিকে রিচার্লিসনের সেই গোলই বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্কঃ-এবারের বিশ্বকাপ শুরুর আগেও মূল একাদশে রিচার্লিসনের জায়গা নিয়ে সন্দেহ ছিল অনেকেরই। তবে সমালোচকদের মুখ বন্ধ করতে মাত্র এক ম্যাচই সময় নিয়েছিলেন ২৫ বছর বয়সী এ তারকা। বিশ্বকাপের প্রথম ম্যাচেই জোড়া গোল করে দলকে জিতিয়েছেন টটেনহ্যামের এই স্ট্রাইকার।

এখানেই শেষ নয়, পুরো বিশ্বকাপেই দলের আক্রমণভাগে অন্যতম ভরসা হয়ে ছিলেন রিচার্লিসন। দুর্ভাগ্যজনকভাবে রিচার দল ব্রাজিল কোয়ার্টারে বাদ পড়লেও বেশ আলোটা ঠিকই নিজের করে নিতে পেরেছেন তরুণ এ ফুটবলার। এবার তার জন্য থাকছে আরও সুখবর। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার সঙ্গে তার করা বাইসাইকেল কিকে গোলটা টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছে।

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিট। ১-০ গোলে এগিয়ে আছে ব্রাজিল। এমন সময় বাম প্রান্ত দিয়ে ব্রাজিলের আক্রমণ। ভিনিসিয়াসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করলেন সেটা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভি করা বলেই অ্যাক্রোবেটিক শটে জালে বল জড়ান রিচা।

মাত্র কয়েকদিন আগে শেষ হল বিশ্বকাপ। শিরোপার মুকুট গেছে আর্জেন্টিনার হাতে। টুর্নামেন্ট চলাকালেই ফিফা নিয়ম করেছিল সেরা গোল নির্বাচিত হবে দর্শকের ভোটে। এবার সেই ভোটের ভিত্তিতেই সেরা হল রিচার্লিসনের গোল।

শুক্রবার ফিফার বিশ্বকাপ কেন্দ্রিক অফিশিয়াল পেইজে পোস্ট করে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। তবে দুঃখের বিষয়, এই আনন্দ উপভোগ করার সুযোগ পাচ্ছেন না রিচার্লিসন। একে তো তার দল বিদায় নিয়েছেন কোয়ার্টার ফাইনাল থেকেই, তার ওপর ইনজুরিতে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments