‘বাইডেনকে হত্যায়’ ট্রাক নিয়ে হোয়াইট হাউসে ঢোকার চেষ্টা!

0
87

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে ভারতীয় বংশোদ্ভূত এক যুবকের বিরুদ্ধে। দাবি করা হচ্ছে, অভিযুক্ত ওই ভারতীয় বংশোদ্ভূত বাইডেনকে হত্যা করতেই ট্রাক নিয়ে হোয়াইট হাউস চত্বরে ঢোকার চেষ্টা করেছিল। যদিও তার সেই চেষ্টা ব্যর্থ করে দিয়েছেন নিরাপত্তারক্ষীরা। বাইডেন প্রশাসন জানিয়েছে, অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ১৯ বছরের ওই ভারতীয় বংশোদ্ভূতের নাম সাই বরিষ্ঠ কণ্ডুলা। যুক্তরাষ্ট্রের মিসৌরি প্রদেশের বাসিন্দা সে। ভারতীয় বংশোদ্ভূতের এই ন্যাক্কারজনক কর্মকাণ্ডে মার্কিন মুলুকে রীতিমতো শোরগোল পড়ে গেছে।

মার্কিন প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি কারিন জিন পিয়েরে জানিয়েছেন, সোমবার স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ৯টার দিকে ঘটনাটি ঘটেছে। ওই সময় হোয়াইট হাউসেই ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। সরকারি একটি বিষয় নিয়ে মার্কিন পার্লামেন্টের স্পিকার কেভিন ম্যাকার্থির সঙ্গে বৈঠক করছিলেন তিনি।

খবরে বলা হয়েছে, ওই সময় একটি ট্রাকে চেপে হোয়াইট হাউসের নিরাপত্তা ব্যারিকেডে ধাক্কা মারে ওই ভারতীয় বংশোদ্ভূত। অবশ্য এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বাইডেন প্রশাসন। ব্যারিকেডে ধাক্কা মারার পর হোয়াইট হাউসের নিরাপত্তারক্ষীরা ছুটে আসেন। সঙ্গে সঙ্গে বরিষ্ঠকে গ্রেফতার করা হয়।

দাবি করা হয়েছে, মিসৌরি প্রদেশের এই বাসিন্দা মার্কিন প্রেসিডেন্টকে হত্যা করতেই সেখানে এসেছিল। তার ব্যবহৃত ট্রাকটি থেকে একটি নাৎজি পতাকা উদ্ধার করা হয়েছে।

এদিকে ওই ভারতীয় বংশোদ্ভূত বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে মার্কিন পুলিশ। এর মধ্যে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার পরিবারের পাশাপাশি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার পরিবারের ক্ষতির চেষ্টা করা। সেই সঙ্গে বশিষ্ঠের বিরুদ্ধে বিপজ্জনক অস্ত্র নিয়ে হামলা, অনুপ্রবেশেরও অভিযোগ আনা হয়েছে।

প্রাথমিক তদন্তের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, মিসৌরি থেকে বিমানে করে ডালেনে আসে ওই যুবক। সেখান থেকে একটি ট্রাক ভাড়া করে ওয়াশিংটনে এসেছিল সে। গ্রেফতারের পর সে জানায়, মার্কিন প্রেসিডেন্টকে খুন করাই তার প্রধান উদ্দেশ্য ছিল।

এই ঘটনার পর হোয়াইট হাউসের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। অবশ্য নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়ে হোয়াইট হাউস এলাকায় প্রবেশের ঘটনা এই প্রথম নয়। এর কয়েক দিন আগে হোয়াইট হাউসের মধ্যে ঢুকে পড়েছিল একটি শিশু। তখনও বাইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here