বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে বৃষ্টির শঙ্কা

0
174

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হয়েছে গৌহাটি থেকে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ করে পরদিনই গৌহাটি গেছে বাংলাদেশ। একদিন অল্প অনুশীলন করে শ্রীলঙ্কার বিপক্ষে গা গরমের ম্যাচে জয় পেয়েছে টাইগাররা।

সোমবার ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মূল আসরের আগে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল। তবে গৌহাটির ওই ম্যাচ নিয়ে আছে শঙ্কা। কারণ আবহাওয়া পূর্বাভাসে দিনজুড়েই সেখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এমনিতে গৌহাটিতে এখন অনেকটা গরম। বাংলাদেশের মতোই তাপমাত্রা ৩২-৩৪ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। ওই গরমে বৃষ্টির মানে স্বস্তির খবর। তবে ক্রিকেট ভক্তদের জন্য ভালো খবর নয়। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি দলের জন্য ছিল ‘রিয়েলিটি চেকের’ সুযোগ।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে আসাম তথা গৌহাটিতে বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচ শুরুর সময় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৬০ শতাংশ। এছাড়া ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া থাকবে বলে উল্লেখ করা হয়েছে। সন্ধ্যার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ বলে উল্লেখ করা হয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ একাদশে কিছু পরিবর্তন আনার পরিকল্পনা নিয়েছে টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে ওপেনার লিটন দাস ও তানজিদ তামিমকে বিশ্রাম দিতে পারে টিম ম্যানেজমেন্ট। এছাড়া সাকিব এই ম্যাচেও বিশ্রামে থাকতে পারেন। তবে ম্যাচটি না হলে ইংল্যান্ডের জন্য কিছুটা ধাক্কা হবে। কারণ ভারতের বিপক্ষে তাদের প্রস্তুতি ম্যাচটিও বৃষ্টিতে ভেসে গেছে। সেক্ষেত্রে প্রস্তুতি ম্যাচ ছাড়াই বিশ্বকাপ খেলতে হবে তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here