Saturday, February 24, 2024
Homeঅর্থনীতিবঙ্গবন্ধু সেতুতে চার দিনে টোল আদায় ১০ কোটি ১৪ লাখ টাকা

বঙ্গবন্ধু সেতুতে চার দিনে টোল আদায় ১০ কোটি ১৪ লাখ টাকা

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৩৬৫টি যানবাহন পারাপার হয়েছে। এ সময় ২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা টোল আদায় হয়েছে। এ নিয়ে চার দিনে টোল আদায় হয়েছে ১০ কোটি ১৪ লাখ টাকা। আজ শুক্রবার বঙ্গবন্ধু সেতু সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল এ তথ্য নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত এ সেতু দিয়ে ৪২ হাজার ৩৬৫টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা। সকাল থেকেই যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব টাঙ্গাইল অংশের টোলপ্লাজা দিয়ে ২৭ হাজার ৩৫৮টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৭৫০ টাকা। এ ছাড়াও সেতুর পশ্চিম সিরাজগঞ্জ অংশের টোলপ্লাজা দিয়ে পারাপার হয়েছে ১৫ হাজার ৭টি যানবাহন। টোল আদায় হয় ১ কোটি ২০ লাখ ১২ হাজার ৯০০ টাকা।

এদিকে, গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সেতুর ওপর দিয়ে ছোট-বড় ২২ হাজার ৪৮৫টি যান পারাপার এবং ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৫১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা। গত বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় মিলিয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৬ হাজার ৬৯টি পরিবহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, গত ২৪ ঘণ্টায় ৮২৪৯টি মোটরসাইকেল পারাপার হয়েছে। যা সেতুতে মোটরসাইকেল পারাপারে রেকর্ড। এ ছাড়া পরিবহনগুলো নির্বিঘ্নে চলাচল করতে সেতু কর্তৃপক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments