Sunday, December 10, 2023
Homeখেলাফাইনাল গড়াল অতিরিক্ত সময়ে

ফাইনাল গড়াল অতিরিক্ত সময়ে

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছে আর্জেন্টিনা-ফ্রান্স। যেখানে দ্বিতীয়ার্ধে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে ২-২ এ সমতায় ফেরে ফরাসিরা। তবে নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়া ম্যাচ অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায়।

আজ রোববার লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। ম্যাচের প্রথম থেকেই আক্রমণে আধিপত্য বিস্তার করে খেলে আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরে ফ্রান্স।

খেলার প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা আর্জেন্টিনা ২৩তম মিনিটে লিওনেল মেসির পেনাল্টি গোলে এগিয়ে যায়। ফ্রান্সের ডি-বক্সে আনহেল দি মারিয়াকে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে ফাউল করে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

৩৬তম মিনিটে প্রতি আক্রমণ থেকে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। মেসির ফ্লিকে মাঝ মাঠ থেকে আলিক্সেস ম্যাক আলিস্তারের দিকে বল বাড়ান হুলিয়ান আলভারেজ। পরে সেখান থেকে তার বাঁদিকে ক্রস কোনাকুনি শটে সহজেই গোল করেন আনহেল দি মারিয়া।

বিরতির পর দুই মিনিটে ব্যবধানে জোড়া গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৮০তম মিনিটে ব্যবধান পেনাল্টি থেকে প্রথম গোল করেন পিএসজি ফরোয়ার্ড। রানদাল কোলো মুনাইকে আর্জেন্টিনার নিকলাস ওতামেন্দি ফাউল করলে পেনাল্টি পায় ফ্রান্স।

৯৭ সেকেন্ড পরেই আর্জেন্টিনাকে স্তব্ধ করে জোড়া গোল পূর্ণ করে ফ্রান্সকে ২-২ ব্যবধানে সমতায় ফেরান এমবাপ্পে। দারুণ এক আক্রমণে থুরামের পাসে কোনাকুনি জোরাল শটে গোলটি করেন তিনি। আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের হাতে লাগলেও বল জালে জড়াতে কোনো সমস্যা হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments