Saturday, February 24, 2024
Homeআলোচিত বাংলাদেশফকিরহাটের সেই ইউএনও প্রত্যাহার

ফকিরহাটের সেই ইউএনও প্রত্যাহার

বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যানকে থাপ্পড় মারার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। পরে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেহেনা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এ আদেশ দেওয়া হয়।

সোমবার (৬ মার্চ) রাত ৯টার সময় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

আদেশে উল্লেখ করা হয়েছে, ইউএনও মনোয়ার হোসেনকে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্তের নির্দেশ দেওয়া হলো।

এর আগে, ১ মার্চ সকালে উপজেলার কাঁঠালতলা এলাকায় খুলনা-মাওয়া মহাসড়কে ইউএনওর গাড়িতে ধাক্কা লাগার অভিযোগে মোটরসাইকেল আরোহী সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং গাড়িতে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। ঘটনাস্থলের কাছাকাছি একটি সিসি ক্যামেরার ভিডিও ফুটেছে বিষয়টি ধরা পড়ে। এতে দেখা যায়, বেলা ১১টা ৩২ মিনিটের দিকে ফকিরহাট থেকে ইউএনওর গাড়িটি ফলতিতার দিকে যাচ্ছিল।

এ সময় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান দেখতে পেয়ে মোটরসাইকেল থামান। ইউএনওর গাড়িতে ধাক্কা লাগার কারণে গাড়িচালক নেমে আসেন এবং তাঁদের মধ্যে কিছু কথা হয়।একপর্যায়ে ইউএনওর গাড়ি থেকে আনসারের পোশাক পরা এক ব্যক্তি মিজানুরকে টেনে নিয়ে গাড়িতে তুলতে চেষ্টা করেন। এ সময় গাড়িতে উঠতে না চাওয়া ওই সাবেক জনপ্রতিনিধিকে ইউএনও এসে দুটি থাপ্পড় দেন। এরপরই দরজা লাগিয়ে গাড়িটি আবারও সামনের দিকে চলে যায়।

এই ঘটনার পর থেকেই ওই ইউএনও’র বিরুদ্ধে বিভিন্ন সময়ের নানান অভিযোগ দিতে থাকেন স্থানীয়রা।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments