Sunday, May 19, 2024
Homeস্পটলাইটপ্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া চাঁদের বিরুদ্ধে আরেকটি মামলা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া চাঁদের বিরুদ্ধে আরেকটি মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে। আজ সোমবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কাশিয়াডাঙ্গা থানায় এই করা হয়েছে।

আরএমপির মুখপাত্র, অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করা হয়েছে। কাশিয়াডাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) আরমান হোসেন বাদী হয়ে আবু সাঈদ চাঁদসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলাটি করেন। আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

এর আগে গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।

এই বক্তব্যের ভিডিও গতকাল রোববার বিকালে ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। সোমবার দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এর আগে রোববার দিবাগত মধ্যরাতেই রাজশাহীর পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা আবুল কালাম আজাদ চাঁদের বিরুদ্ধে থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।

এদিকে, গতকাল ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য চাঁদ লাপাত্তা হয়ে গেছেন। তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আজ জানতে চেয়েছিলেন হাইকোর্ট। তখন হাইকোর্টকে রাষ্ট্রপক্ষ জানায়, চাঁদের বিরুদ্ধে রাজশাহীতে মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments