প্রচণ্ড গরমে ক্লাসে অসুস্থ হয়ে ছাত্রীর মৃত্যু

0
239

কুমিল্লার দাউদকান্দিতে শ্রেণিকক্ষে পাঠদানের সময় অসুস্থ হয়ে এক স্কুলছাত্রী মারা গেছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে বলে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও মো: মহিনুল হাসান জানান।

মৃত উম্মে হাবিবা (১২) ওই বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। সে পার্শ্ববর্তী তিতাস উপজেলার নাগেশ্বর উরাকান্দি গ্রামের জিয়াউল হকের মেয়ে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম হোসেন বলেন, বিদ্যালয়ের ক্লাস চলাকালে হাবিবা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এক পর্যায়ে সে বমি করে। দ্রুত তাকে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ঢাকায় নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

ইউএনও মো. মহিনুল হাসান বলেন, “হাবিবা হিট স্ট্রোকে মারা গেছে কিনা বিষয়টি আমি তা নিশ্চিত নই। ঘটনাটি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানানো হয়েছে। তিনি তদন্ত করবেন।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, “যতটুকু শুনেছি মেয়েটি দীর্ঘ সময় খালি পেটে ছিল। এরপর তালের শাস খেয়েছে। সাধারণত খালি পেটে লিচু কিংবা তালের শাস জাতীয় কোনো খাবার খেলে সমস্যা হতে পারে। তার ক্ষেত্রেও এমনটা হতে পারে।

হিট স্ট্রোকে ওই ছাত্রীর মৃত্যু হয়েছে কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, “গরমের কারণে শারীরিকভাবে ওই ছাত্রী দুর্বল হতে পারে। ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না।

ঘটনাস্থলে পুলিশ পাঠানোর কথা জানিয়ে দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ওই শিক্ষার্থীকে ঢাকায় নিয়ে যান তার স্বজনরা।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here