পুলিশের ধাওয়া করা কভারভ্যানের চাপায় পথচারি নিহত, সড়ক অবরোধ

0
705

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়িতে সড়কে হাইওয়ে পুলিশের ধাওয়া করা কভার ভ্যানের চাপায় মুফিজ প্রকাশ গোরামিয়া (৫৫) নামের এক পথচারী নিহত হয়েছেন। এঘটনার প্রতিবাদে দেড় ঘন্টা ধরে সড়ক অবরোধ করেছেন স্থানীয় জনতা। এসময় কভার ভ্যান ভাংচুর চালিয়ে পুলিশের উপর হামলা চালানো হয় বলে জানা গেছে।

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের রামুর মিঠাছড়ির ইউনিয়নের পানেরছড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৮ টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নিহত মুফিজ ওই এলাকার মৃত আলী মিয়ার ছেলে।

রামু মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস ভুট্টো ঘটনাস্থল থেকে জানান, রামু ক্রসিং হাইওয়ে পুলিশের একটি টহল দল কভার ভ্যানটি ধাওয়া করলে ঘটনাস্থলে এসে মুফিজকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান এই ব্যক্তি। ঘটনার প্রতিবাদে কভারভ্যানটি ভাংচুর করে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখেন। এসময় ঘটনাস্থলে পৌঁছে হাইওয়ে পুলিশের টহল দলটি। উত্তেজিত জনতা পুলিশকে হামলা করে ধাওয়া করলে তারা পালিয়ে যান।

তিনি আরও জানান, হাইওয়ে পুলিশের টহল দল সড়কে দাঁড়িয়ে যানবাহন থামিয়ে চাঁদা আদায় করে থাকে। এবার তাই হয়েছে। পরে রামু থানার পুলিশের ওসি ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং সড়ক অবরোধ তুলে নেন।

রামু থানার ওসি আবু তাহের মো. দেওয়ান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এব্যাপারে রামু ক্রসিং হাইওয়ে থানার ওসি মিজবাহ উদ্দিনের ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। ধাওয়া করা টহল দলের উপ পরিদর্শক আজহারুলের ফোনে যোগাযোগ করা হলে ফোর রিসিভ করেন আল আমিন নামের এক ব্যক্তি। তিনি গ্রামের বাসিন্দা উল্লেখ করে জানান, আজহারুল অসুস্থ কথা বলতে পারবেন না।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here