পাকিস্তান মদদপুষ্ট সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান

0
311

মানুষের জন্য ডেস্ক: পাকিস্তানের মদদপুষ্ট সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও চরমপন্থা রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি। আজ শনিবার সকালে গুলশানে পাকিস্তানের হাইকমিশনের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানানো হয়।

পাকিস্তানের অব্যাহত সন্ত্রাস ও জঙ্গিবাদে মদদের প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ, সাংবাদিক বাসুদেব ধর, নির্মল রোজারিও, ইসহাক খান, মতিলাল রায় ও মোহাম্মদ শফিকুল ইসলাম। দেশের বিভিন্ন স্থানে একইভাবে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, পাকিস্তান একাত্তরে মুক্তিযুদ্ধে পরাজিত হওয়ার পর বাংলাদেশ তথা দক্ষিণ পূর্ব এশিয়ায় ষড়যন্ত্রের জাল বিস্তার করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এই পরিকল্পনারই অংশ। এখন আফগানিস্তানে জঙ্গিদের মদদ দিচ্ছে, কাশ্মীরে পরিস্থিতি অশান্ত করতে উসকানি দিচ্ছে। গোটা উপমহাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করাই এর লক্ষ্য। এই ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাসী সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here