Monday, April 22, 2024
Homeসারাবিশ্বপদত্যাগ করেছেন বৃটিশ উপপ্রধানমন্ত্রী ডোমিনিক রাব

পদত্যাগ করেছেন বৃটিশ উপপ্রধানমন্ত্রী ডোমিনিক রাব

ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগে পদত্যাগ করেছেন বৃটিশ উপপ্রধানমন্ত্রী ডোমিনিক রাব। তার আচরণগত একটি পূর্ণাঙ্গ রিপোর্ট প্রকাশ হয়েছে। তাতে ভীতিপ্রদর্শন এবং অবমাননা করার মতো আচরণ দেখিয়েছেন তিনি- এমন কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী ঋষি সুনাক এ বিষয়ক রিপোর্টটি হাতে পেয়েছেন বৃহস্পতিবার। তিনি বলেছেন, রাবের পদত্যাগকে তিনি খুব ব্যথার সঙ্গে প্রহণ করেছেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে আরও বলা হয়, ডোমিনিক রাব একই সঙ্গে বৃটেনের আইনমন্ত্রীও ছিলেন।

এর আগে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যদি তার বিরুদ্ধে ‘বুলিং’ বা অন্যকে হুমকি বা অবমাননাকর আচরণের কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তিনি পদত্যাগ করবেন। এবার তিনি বলেছেন, এখন আমার কথা রাখাটা গুরুত্বপূর্ণ। তবে এসব তদন্ত রিপোর্টের বিষয়ে তিনি হতাশা প্রকাশ করেছেন।

বলেছেন, সুশাসনের জন্য এসব বিষয় বিপজ্জনক। তিনি আরও বলেন, তার বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। শুধু দুটি বাদে। অন্যদিকে বিরোধী লেবার নেতা কিয়ের স্টরমার প্রধানমন্ত্রী ঋষি সুনাককে দুর্বল বলে অভিহিত করেছেন। বলেছেন, তার উচিত ছিল সবার আগে রাব’কে বরখাস্ত করা। উল্লেখ্য, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে ডোমিনিক রাবের আচরণ নিয়ে অভিযোগ আছে। তা তদন্ত করেছেন সিনিয়র আইনজীবী এডাম টোলি কেসি।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments