Saturday, February 24, 2024
Homeখেলাদেখা হলো, কথা হলো না

দেখা হলো, কথা হলো না

সকালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দুপুরে বাংলাদেশ দলের অনুশীলন ছিল। সাকিব ফেরায় ওই অনুশীলন বাড়তি মনোযোগ পেল। সাকিবের অনুশীলন দেখার জন্য নয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পাপনের দেওয়া সাক্ষাৎকারের পর সাকিব-তামিমের প্রতিক্রিয়া দেখার জন্য।

সাকিব ও তামিমের মধ্যে যে বন্ধুত্বের সম্পর্ক নেই তা অজানা নয়। করোনাকালে মাশরাফি, মুশফিক, মাহমুদুল্লাহরা তামিমের সঙ্গে জুমে অড্ডায় মেতেছিলেন। তখনও প্রশ্ন ছিল সাকিবের সঙ্গে কবে আড্ডা হবে? সাকিব কেন আড্ডায় নেই? ওই কেন-এর উত্তর পাওয়া যায়নি।

পাপনের সাক্ষাৎকার, তামিমের সংবাদ মাধ্যমের সামনে এসে দ্বন্দ্বের খবর অস্বীকারের পর সোমবার একে অপরের প্রতিক্রিয়া দেখায় ছিল সংবাদ মাধ্যম এবং ভক্তদের মনোযোগ। দু’জন যে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতে এক নিমিষে গুঞ্জনে, মুখরোচক গল্পে ছাই পড়ছে না।

মিরপুরে স্টেডিয়ামে অনুশীলন করতে আসা সাকিবকে দেখা যায় সতীর্থ মুশফিকের সঙ্গে কথা-বার্তা বলছেন। এরপর নাজমুল শান্তর সঙ্গে ফুটবল নিয়ে মজে ওঠেন তিনি। সামনে দিয়ে একটু গতি নিয়ে হেঁটে আসতে দেখা যায় তামিম ইকবালকে। সঙ্গে ছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দু’জনের চোখাচুখি সামান্য হলেও হাই-হ্যালো হলো না। এমনকি তামিম সেখানে দাঁড়ালেনও না। চলে যান সমান গতিতে।

এরপর পাশাপাশি নেটে দু’জন দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন। সেখানেও দু’জন মুখ তুলে এক-আধবার একে অপরের ব্যাটিং দেখেছেন। কিন্তু কেউ কারো সঙ্গে কথা বলেননি। সংবাদ মাধ্যমের ক্যামেরা প্রথমদিন একে অপরের কথা বলার ছবি কিংবা ভিডিও ধারণ করতে পারেনি। ১ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে শুরু হবে ওয়ানডে সিরিজ। ওই সিরিজে নিশ্চয় সাকিব-তামিমকে এক ফ্রেমে বন্দী করার সুযোগের অপেক্ষায় থাকবেন ফটোগ্রাফার, ভিডিওগ্রাফাররা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments