Saturday, March 2, 2024
Homeখেলাথাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশ

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ থাইল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সঙ্গে নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিটও। শুরুতে ব্যাট করে ১১৩ রানের পুঁজি দাঁড় করিয়ে বাংলাদেশ জিতেছে ১১ রানে।

বাছাই পর্বের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রোববার (২৫ সেপ্টেম্বর)। আয়ারল্যান্ড প্রথম সেমিফাইনালে জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছিল।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রান ডিফেন্ড করতে নেমে শুরু থেকেই থাইল্যান্ডকে চাপে রাখেন বাংলাদেশি বোলাররা। ৭ রানের মাথায় ওপেনার অনিচাকে ফারজানার ক্যাচ বানান সালমা খাতুন। ১৪ বলে ১০ রান করে বিদায় নেন থাই ওপেনার। এরপর ১৩ রানের মাথায় বিদায় নেন দুই থাই ব্যাটার। ব্যক্তিগত ১০ রানে নানাপাট ও শূন্য রানে নাটায়া প্যাভিলিয়নে ফেরেন।

নাহিদা আক্তার শিকার করেন চাইওয়াইর উইকেট। রিটায়ার্ড হার্ট হন চানিদা। ইনিংসের হাল ধরেছিলেন ওয়ানডাউনে নামা নাথাকান চানথাম। ইনিংসের শেষ দিকে গিয়ে সালমার শিকার হন তিনি। ৫১ বলে ৬৪ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে। সালমা শিকার করেন রোজেনানের উইকেটও। ১০ রান করেন সরনারিন।

এর আগে বাংলাদেশের হয়ে ইনিংস ওপেন করতে নামেন ফারজানা হক ও মুরশিদা খাতুন। এদিন ৩৪ রানে ভাঙে তাদের উদ্বোধনী জুটি। ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন ফারজানা।

বাংলাদেশের হয়ে আগের ম্যাচে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মুরশিদা। ওই ম্যাচে তার স্ট্রাইক রেটও ছিল ১২০-এর বেশি। থাইল্যান্ডের মেয়েদের বিপক্ষে তিনি আউট হন ২৬ রান করে। ফারজানা আউট হওয়ার পর নিগার সুলতানা জ্যোতিকে নিয়ে ১৮ রানের জুটি গড়েছিলেন তিনি। জ্যোতি আউট হন ১৭ রানে।

বাংলাদেশকে ১০০ পার করাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন রুমানা আহমেদ ও রিতু মনি। ১৭০ স্ট্রাইক রেটে ১৭ রান করেন রিতু। ২৪ বলে ২৮ রান করেন রুমানা। সোবহানা করেন ৬ রান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments