Saturday, March 2, 2024
Homeজাতীয়ড. এ কে আব্দুল মোমেন আ.লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন : তথ্যমন্ত্রী

ড. এ কে আব্দুল মোমেন আ.লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন : তথ্যমন্ত্রী

মানুষের জন্য ডেস্ক:তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন। তাই আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলার দায়িত্ব তাকে দেয়া হয়নি।

রোববার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সূত্র: ইউএনবি

‘পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলের কেউ নন। তার বক্তব্য দলের কোনো বক্তব্য নয়।’ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমানের এ মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ড. হাছান বলেন, আব্দুল মোমেন বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য অবশ্যই, কিন্তু উনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তো কেউ নন। তাই তার সাম্প্রতিক বক্তব্য (শেখ হাসিনার প্রতি ভারতীয় সমর্থন চাওয়া) দলীয় বক্তব্য নয়।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা জনগণের শক্তিকে বিশ্বাস করি। আমরা মনে করি জনগণ ছাড়া কেউ সরকার টিকিয়ে রাখতে পারে না। কেউ যদি কারো সাথে ব্যক্তিগত গল্প করে আসে, সে দায় আমাদের নয়। দলের পক্ষ থেকে তাকে এ দায়িত্ব দেয়া হয়নি।’

মন্ত্রী বলেন, ‘আমি মনে করি আপনি যদি একটি দায়িত্বশীল অবস্থানে থাকেন, তবে আপনাকে দায়িত্ব নিয়ে কথা বলতে হবে।’

তিনি দাবি করেন, বিএনপি জনগণের শক্তিতে বিশ্বাস করে না, বরং ক্ষমতায় আসার জন্য প্রতিনিয়ত ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র ও চীনের কাছে ছোটাছুটি করে। এ দেশে কেউ কাউকে ক্ষমতায় বসাতে পারবে না।

বিএনপি নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার কোনো উদ্যোগ আছে কি-না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। ‘আমরা যুক্তরাজ্যের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। কিন্তু তাদের ডমেস্টিক কিছু ল’ আছে, সেখানে কিছু জটিলতা আছে (তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments