Saturday, April 13, 2024
Homeস্পটলাইটডিবি পরিচয়ে ডাকাতি : ৪ ডাকাত গ্রেফতার

ডিবি পরিচয়ে ডাকাতি : ৪ ডাকাত গ্রেফতার

মাসুম পারভেজ, স্টাফ করসপন্ডেন্ট: ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে এয়ারপোর্ট হতে আগত প্রবাসীদের ডাকাতির ঘটনায় ৪ ডাকাত গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ডাকাতরা হলেন- মো. সুমন মিয়া (২৫), মো. মোস্তফা (৩২), মো. আল-আমিন (২৫) ও শারমিন আক্তার (৩৩) বলে জানা গেছে।

মঙ্গলবার(২৩ মে) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর এ তথ্যটি জানান। তিনি জানান, একটি সঙ্ঘবদ্ধ ডাকাত চক্র ডিবি পরিচয়ে ঢাকা- মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ঢাকা এয়ারপোর্ট হয়ে বিদেশ থেকে আগত যাত্রী বহনকারী প্রাইভেটকারের পথরোধ করে তাদের নিকট থেকে বিদেশী মুদ্রা, মোবাইল ফোন ও দামি কাপড়-চোপড় সহ অন্যান্য জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যেত। এরই ধারাবাহিকতায় গত বছরে ২ ফেব্রুয়ারি রাত অনুমান ৪ টার সময় ফরিদপুর জেলার দেলোয়ার মাতব্বর তার মালেয়শিয়া ফেরত ছেলেকে এয়ারপোর্ট থেকে রিসিভ করে ফরিদপুরে নিয়ে যাওয়ার সময় দক্ষিণ কেরানীগঞ্জ থানার ঢাকা-মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর ফ্লাইওভার এর উপরে পথরোধ করে ডাকাতি করে। ঐ একই ডাকাত দল পরবর্তীতে গত ৫ মার্চে রাত্র অনুমান দেড়টার সময় ঢাকা-মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর কেন্দ্রীয় কারাগারের সামনে হতে জৈনক মামুন মিয়া সৌদি আরব ফেরত তার বোন, ভাগিনাদের নিয়ে ফরিদপুর যাওয়ার পথে ডাকাতরা তাদের গাড়ী থামিয়ে ডিবি পরিচয় দিয়ে পথরোধ করে তাদের নিকট থানা বিভিন্ন প্রকার বিদেশী স্বর্ণালংকার ও মালামাল ডাকাতি করে পালিয়ে যায়।

উক্ত ঘটনা দুটির প্রেক্ষিতে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দুইটি ডাকাতি মামলা রুজু হয়। এতে ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামানের নির্দেশনায় মো. সুমন মিয়া কে ময়মনসিংহ নান্দাইল হতে, মোস্তফাকে ময়মনসিংহের ত্রিশাল হতে, মো. আলামিনকে রাজধানীর রামপুরা থেকে এবং শারমিন আক্তার কে বরিশাল হতে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা ঘটনার কথা স্বীকার করে এবং তাদের নিকট হতে স্বর্ণালংকার ও লুন্ঠিত মালামাল উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। ধৃত আসামীরা সকলে সক্রিয় ডাকাতদলের সদস্য। সংঘবদ্ধ ডাকাতচক্রের ধৃত সদস্য ও পলাতক ডাকাতরা ইতিপূর্বে ডিবি পরিচয় ব্যবহার করে ঢাকা-মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিভিন্ন জায়গায় একাধিক ডাকাতি করেছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments