টাইগারদের বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে তদন্ত কমিটি

0
97

ভারতের মাটিতে গত কয়েক দিন আগে ওয়ানডে বিশ্বকাপের পর্দা নেমেছে। তবে আইসিসির এই মেগা ইভেন্টে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। একের পর এক ম্যাচ হেরে সাকিব আল হাসানের দল সবার আগে ছিটকে যায় সেমিফাইনালের দৌড় থেকে। বৈশ্বিক এই আসরে টাইগারদের এমন ব্যর্থতার কারণ খুঁজতে এবার তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। তবে এর পরেই ঘটে ছন্দপতন। টাইগাররা হারে টানা ছয় ম্যাচ। ফলে সবার আগে সেমির দৌড় থেকে ছিটকে যাওয়ার পাশাপাশি নেদারল্যান্ডসের বিপক্ষে হারের কারণে অনিশ্চিত হয়ে পড়ে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও।

তবে শেষ পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে জিতে চ্যাম্পিয়নস ট্রফির টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে টুর্নামেন্টে ৯ ম্যাচের সাতটিতেই হেরে বিশ্বকাপ মিশন শেষ করে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের এমন হতাশাজনক পারফরম্যান্সের কারণ খুঁজতে এবার অনুসন্ধানী কমিটি গঠন করেছে বিসিবি। এই কমিটিতে আছেন বিসিবির তিন পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুবুল আনাম এবং আকরাম খান। আহ্বায়ক হিসেবে থাকবেন এনায়েত হোসেন সিরাজ।

এদিকে বিশ্বকাপে দলের এমন ব্যর্থতার ব্যাখ্যা ইতিপূর্বে দিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, অধিনায়ক সাকিব আল হাসান এবং টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিসিবির পরবর্তী বোর্ডসভায় এ নিয়ে সিদ্ধান্ত হবে বলেও জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here