জিএম কাদেরের বিরুদ্ধে মামলা

0
1201

সম্প্রতি ঘোষিত মুন্সীগঞ্জ জেলা জাতীয় পার্টির (জাপা) কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে দলটির চেয়ারম্যান জিএম কাদেরসহ দুজনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সহকারী জজ সদর আদালতে এ মামলা করেন জেলা জাপার সাবেক সহসভাপতি মো. আওলাদ হোসেন।

দুপুরে আদালতে শুনানি শেষে আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। মামলায় জাপা চেয়ারম্যান জিএম কাদেরকে দুই নম্বর ও সম্প্রতি ঘোষিত জেলা জাপার সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে এক নম্বর আসামি করা হয়েছে।

জানা যায়, গত ১৮ জুন শহরের বাগমামুদালী পাড়া এলাকার প্রধান সড়কে জেলা জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন হয়। সম্মেলনের দুই মাস পর গত ১৭ আগস্ট জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সইয়ে আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে সভাপতি ও রফিকউল্লাহ সেলিমকে সাধারণ সম্পাদক করে ১১১ সদস্যের জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়।

এদিকে, মঙ্গলবার দুপুরে সহকারী জজ আদালতে ওই কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জাপা চেয়ারম্যান ও জেলা জাপার সভাপতিকে আসামি করে জেলা জাপার সাবেক সহ সভাপতি মো. আওলাদ হোসেন ওই মামলা দায়ের করেন। বাদী পক্ষে আদালতে শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আলম।

জেলা জাপার সাবেক সহসভাপতি মো. আওলাদ হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী যদি জেলা থেকে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে জেলার সভাপতি নির্বাচিত করত, তাহলে কারো আপত্তি থাকতো না। কমিটি ঘোষণা করে ত্যাগী নেতাদের প্রতি অন্যায় করা হয়েছে। তাই মোহাম্মদ জয়নাল আবদীনকে প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম কাদেরকে দুই নম্বর আসামি করে দেওয়ানি মামলাটি করা হয়েছে।

এ প্রসঙ্গে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা বলেন, জেলা জাতীয় পার্টি যে ১১১ সদস্যের কমিটি করা হয়েছে, তা গঠনতন্ত্রের পরিপন্থী। আর যাকে সভাপতি করা হয়েছে সে নারায়ণগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here