জাতিসংঘের মধ্যস্থতায় বিএনপির সঙ্গে বৈঠক হতে পারে: আমু

0
224

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, সুষ্ঠু নির্বাচন করার বাধা কোথায়, তা জানতে বিএনপির সঙ্গে জাতিসংঘের মধ্যস্ততায় আলোচনা হতে পারে।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৪ দলীয় দলের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বিএনপির উদ্দেশে আমির হোসেন আমু বলেন,‘ঘোলাপানিতে মাছ শিকার করার ফন্দিফিকির আপনারা করেছেন। আজকেও করার অপচেষ্টা করেছেন। বিগত সময় যেমন জাতিসংঘ তারানকো সাহেবকে পাঠিয়েছিলেন, আমাদের দুই দলকে একসঙ্গে নিয়ে মিটিং করে বুঝেছিলেন। আজকেও প্রয়োজনে এই ধরনের গড়াগড়ি না করে জাতিসংঘের পক্ষ থেকে প্রতিনিধিদল আসুক।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এ সদস্য বলেন, ‘আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই। সুষ্ঠু নির্বাচন করার বাধা কোথায়? কীভাবে সেটা নিরসন করা যায়। এটা আলোচনার মধ্য দিয়েই সুরাহা হতে পারে। অন্য কোনো পথে নয়। অন্য কোনো পথে চেষ্টা করে যারা নির্বাচন বানচাল করে অসাংবিধানিক অবস্থা সৃষ্টি করতে চায়, অসাংবিধানিক জিনিস আনতে চায়, তাদের প্রতিহত করা হবে।

১৪ দলের মুখপাত্র বলেন, ‘১৪ দল ঐক্যবদ্ধভাবে জোট নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেমনিভাবে ষড়যন্ত্র মোকাবিলা করেছিল, আগামীদিনেও সব ষড়যন্ত্র মোকাবিলা করে এই দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত রাখবে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে।

এফএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here