Monday, April 22, 2024
Homeখেলাচার উইকেট নিয়ে ভারতকে চাপে রেখেছে টাইগাররা

চার উইকেট নিয়ে ভারতকে চাপে রেখেছে টাইগাররা

স্পোর্টস ডেস্কঃ টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৬৯ রানে হারায় ৬ উইকেট। সেখান থেকে মিরাজের সেঞ্চুরিতে ২৭১ রান তুলেছে টাইগাররা। জবাব দিতে নেমে ওপেনিং করা বিরাট কোহলি শুরুতেই ফিরে যান। পরে সাজঘরে ফিরেছেন শিখর ধাওয়ান, ওয়াশিংটন সুন্দর ও কেএল রাহুল।

ভারত ২৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা শ্রেয়াস আয়ার ৬৩ রান করেছেন। তার সঙ্গী অক্ষর প্যাটেল তার সংগ্রহ ২৭ রান। কেএল রাহুল ২৬ রানের জুটি দিয়ে ১৪ রান করে ফিরেছেন।

রোহিত শর্মা ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পাওয়ায় ব্যাটিংয়ে নামেননি। সরাসরি হাতপাতালে যেতে হয় তাকে। তার জায়গায় ওপেন করতে নেমে বিরাট কোহলি ৫ রানে বোল্ড হয়ে ফিরে যান। এরপর মিরাজ ৮ রান করা ধাওয়ানকে ক্যাচে পরিণত করেন। সুন্দর ১১ রানে সাকিবের বলে আউট হন।

এর আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার এনামুল হক (১১) ও লিটন দাস (৭) ব্যর্থ হন। তিনে নামা নাজমুল শান্ত ৩৫ বলে খেলেন ২১ রানের ইনিংস। চারে নামা সাকিবও রান পাননি। ফিরে যান ৮ রান করে। এরপর ১৯ ওভারের শেষ দুই বলে পরপর সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (১২) ও আফিফ হোসেন।

বিপদে পড়া দলের ভার টানার দায়িত্ব পড়ে অভিজ্ঞ মাহমুদুল্লাহ ও তরুণ মেহেদি মিরাজের ওপর। মাহমুদুল্লাহ ৪৭তম ওভারে ৯৬ বলে ৭৭ রান করে আউট হন। তার ব্যাট থেকে আসে সাতটি চারের শট। তবে মিরাজ খেলেন ৮৩ বলে ১০০ রানের হার না মানা দুর্দান্ত ইনিংস। ওই ইনিংস তিনি আটটি চারের সঙ্গে চারটি ছক্কায় সাজান। টেলেন্ডার নাসুম আহমেদ ১১ বলে ১৮ রান যোগ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments