Saturday, April 13, 2024
Homeজাতীয়খালেদা জিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন চিকিৎসক

খালেদা জিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার রাতে চিকিৎসকদের পরামর্শে তাকে ভর্তি করা হয়।

এরই মধ্যে হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন। বিএনপি চেয়ারপারসনের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে হাসপাতালে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘উনি (খালেদা জিয়া) দীর্ঘ সময় যাবৎ বিভিন্ন অসুস্থতা, বিশেষ করে ২০২১ সালের মার্চ মাস থেকে আজ অবধি সপ্তমবারের মতো এই হাসপাতালে আবার এসেছেন। আজ মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে কিছু পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার পর মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে উনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আরও বলেন, ‘মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে উনার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা, যেগুলো বাসায় করা সম্ভব না, সেসমস্ত পরীক্ষা আগামী কয়েক দিনের মধ্যে ইনশাআল্লাহ হয়ে যাবে। পরীক্ষার পরবর্তীতে মেডিকেল বোর্ড সকল রিপোর্ট পর্যালোচনা করে উনার সার্বিক অবস্থার ওপর ভিত্তি করে চিকিৎসা দেবেন।

তিনি বলেন, ‘গত কিছু দিন ধরে উনার লিভারে জটিলতা ছিল, কিডনির জলিনতা আছে, হার্টের জটিলতা ছিল। সর্বপরি, লিভারের জটিলতার জন্য বিদেশে যেতে মেডিকেল বোর্ড ও এই হাসপাতাল পরামর্শ দিয়েছিল। কেন যেতে পারেনি, তা আপনারাও জানেন, দেশবাসীও জানে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষা করে উনার বিষয়ে সবশেষ আর কী চিকিৎসার সুযোগ আছে বাংলাদেশে, সেটির ব্যবস্থা করার জন্যই আজ এখানে ভর্তি করা হয়েছে। উনার অবস্থা যাতে আরও খারাপের দিকে না যায়, সেজন্য পরীক্ষা-নিরীক্ষা করে একটি ধারণা… চিকিৎসকরা মেডিকেল বোর্ডে আলোচনা করে পরবর্তীতে করণীয় সম্পর্কে সদ্ধান্ত দেবেন। সেই অনুযায়ী উনার চিকিৎসা চলবে।

দেশবাসীর কাছে দোয়া চেয়ে তিনি বলেন, ‘মেডিকেল বোর্ডের সদস্যরা এর মধ্যে উনাকে পরীক্ষাও করেছেন। চিকিৎসাও শুরু করেছে আলহামদুলিল্লাহ। আপনারা দোয়া করবেন উনার জন্য এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে আমরা দোয়া চাই, যাতে উনি প্রতিকূলতার মাঝেও চিকিৎসা যেটুকু পাওয়া যায়, সেই চিকিৎসা নিয়ে যাতে সুস্থ হতে পারেন।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments