কোথায় আছেন এডিসি হারুন-সানজিদা

0
1217

রাজধানীর শাহবাগ থানায় ধরে নিয়ে ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে রংপুরে সংযুক্ত করা হয়েছে। তবে তিনি এখনো রংপুরে যাননি, আছেন ঢাকাতেই। আর এডিসি সানজিদা আফরিন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে নিয়মিত অফিস করছেন।

গত ৯ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগ নেতাদের শাহবাগ থানায় ধরে নিয়ে মারধরের ঘটনায় ডিএমপির রমনা জোনের তৎকালীন এডিসি হারুন অর রশিদকে ১০ সেপ্টেম্বর তাকে প্রথমে রমনা বিভাগ থেকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) উত্তর বিভাগে বদলি করা হয়। পরে পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপনে জানানো হয়, হারুন অর রশিদকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার করা হয়েছে। এর এক দিন পর হারুনকে রংপুর রেঞ্জে বদলি করা হয়।

রংপুর রেঞ্জের অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) এস এম রশিদুল হক গতকাল শুক্রবার রাতে সংবাদমাধ্যমকে বলেন, ‘হারুন অর রশিদ এখনো রংপুর রেঞ্জে যোগ দেননি। শুক্রবার হয়তো, তাই তিনি আসেননি। অফিস ডেতে তিনি আসবেন হয়তো।’

এ বিষয়ে হারুন অর রশিদ সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি ঢাকাতেই আছি। তবে তদন্তাধীন বিষয় নিয়ে কোনো কথা বলতে চাচ্ছি না। তদন্তের পর সব কিছু বের হয়ে আসবে।’

হারুন অর রশিদের রংপুরে বদলির পর আলোচনা ওঠে যে, সানজিদা আফরিনকেও রংপুরে বদলি করা হয়েছে। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, সানজিদাকে রংপুরে বদলির খবরটি গুজব।

বর্তমানে এডিসি সানজিদা আফরিন নিয়মিত অফিস করছেন। তিনি ডিএমপির সদর দপ্তরের ক্রাইম বিভাগে কর্মরত আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here