Saturday, April 13, 2024
Homeসুখবর প্রতিদিনকুরআনে হাফেজদের জন্য জামালের চা ফ্রি

কুরআনে হাফেজদের জন্য জামালের চা ফ্রি

মানুষের জন্য ডেস্ক: জামাল শেখ। সামান্য একজন ক্ষুদ্র ব্যবসায়ী। চা-বিস্কুট বিক্রি করেই চলে তার সংসার। তবুও চা খাওয়ান বিনামূল্যে। তবে সবার জন্য নয়, শুধুমাত্র কুরআনের হাফেজদের জন্য।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া বাজারে তার দোকান। দোকানের সামনে কাগজে বড় করে লেখা রয়েছে- ‘কুরআনের হাফেজদের জন্য চা ফ্রি’।

প্রতিদিন অসংখ্য হাফেজকে বিনা টাকায় দুধ চা খাওয়াচ্ছেন চায়ের দোকানি জামাল। টাঙানো লেখাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় তা অনেকের নজর কেড়েছে।

জামাল শেখ বলেন, আমি দীর্ঘ ৭ বছর ধরে চা বিক্রি করছি। আমার দোকানে প্রতিদিন অনেক হাফেজ-আলেমরা চা খেতে আসেন। সেই থেকে হাফেজদের প্রতি আমার আন্তরিকতা ও ভালোবাসা জন্মে। হঠাৎ করে কুরআনের হাফেজদের বিনামূল্যে চা খাওয়ানোর সিদ্ধান্ত নিই। সেই ধারাবাহিকতায় আমি ৬ মাস ধরে কুরআনের হাফেজদের বিনামূল্যে চা খাইয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, প্রতিদিন অসংখ্য কুরআনের হাফেজকে ফ্রি চা খাওয়াচ্ছি। আমার ইচ্ছা যত দিন আমার এ ব্যবসা চালু থাকবে তত দিন এভাবেই হাফেজদের ফ্রি চা খাইয়ে যাব। এতে আমি খুব আত্মতৃপ্তি পাই, অনেক ভালো লাগে।

উপজেলার রহিমদিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা বদরুল আলম বলেন, ঘোনাপাড়া বাজারে ওই চায়ের দোকানে গিয়ে ‘কুরআনের হাফেজদের জন্য চা ফ্রি’ লেখাটি আমার চোখে পড়ল। দেখে খুবই ভালো লাগল। তিনি আলেমদের সম্মানার্থে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন। আল্লাহতায়ালা তার ব্যবসায় বরকত দান করুক।

আওয়ামী লীগ নেতা মো. ফারুক আহম্মদ (জাপানি ফারুক) বলেন, আমি শুনেছি জামাল শেখ হাফেজদের বিনা পয়সায় চা খাওয়ান। এটি একটি মহৎ উদ্যোগ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments