Saturday, February 24, 2024
Homeসারাবিশ্বকর্নাটকে সরকার গড়ছে কংগ্রেস

কর্নাটকে সরকার গড়ছে কংগ্রেস

ভারতের কর্নাটক বিধানসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপিকে পরাজিত করে বিপুলভোটে জয়ী হতে চলেছে প্রধান বিরোধীদল কংগ্রেস। নির্বাচনের ফলাফলের প্রবণতা প্রকাশ্যে আসতেই পরাজয় স্বীকার করেছেন কর্নাটকের বিদায়ী মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ফলে রাজ্যটিতে সরকার গঠন করতে যাচ্ছে কংগ্রেস।

এ প্রসঙ্গে শনিবার কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বলেছেন, কর্নাটকে ঘৃণার বাজার বন্ধ হয়েছে, ভালবাসার দোকান খুলেছে। কংগ্রেস কর্নাটকে গরিবদের ইস্যুতে লড়াই করেছে। আমরা ঘৃণা ও কটূ কথা দিয়ে এই লড়াই শুরু করিনি। কর্নাটকে একদিকে পুঁজিবাদীদের প্রতিপত্তি ছিল, অন্যদিকে দরিদ্র মানুষের শক্তি। এই শক্তি প্রতিপত্তিকে হারিয়ে দিয়েছে। আগামী দিনে প্রত্যেক রাজ্যে এমনই হবে বলেও মন্তব্য করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

২২৪ আসন সমন্বিত কর্নাটকে কংগ্রেস এ পর্যন্ত ১৩৬ আসনে এগিয়ে রয়েছে। বিজেপি এগিয়ে রয়েছে ৬৪ আসনে। চূড়ান্ত ফলাফল প্রকাশ্যে আসার আগেই পরাজয় স্বীকার করেছেন কর্নাটকের বিদায়ী মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী ও বিজেপি কর্মীদের প্রচেষ্টা সত্ত্বেও আমরা দাগ কাটতে পারিনি। পূর্ণাঙ্গ ফল প্রকাশ হলে আমরা পর্যালোচনায় বসব।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments