Saturday, February 24, 2024
Homeস্পটলাইটএমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইলে তিন ফসলি জমি বিনষ্ট করে ‘লেক ভিউ’ নামে একটি রিসোর্ট নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) ও বাসাইল উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নিয়েছে। সোমবার(৮ মে) দুপুরে কাজী অলিদ ইসলাম উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তাকে শারীরিকভাবে নাজেহাল বা হত্যা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন।

সাংবাদিক সম্মেলনে দ্ব্যর্থ কণ্ঠে কাজী অলিদ ইসলাম জানান, তিন ফসলি জমি বিনষ্ট করে ‘লেক ভিউ’ নামীয় একটি ভুয়া প্রজেক্টের বিরোধিতা করায় তার উপর হামলা হলে স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের), উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান গাউস, সাধারণ সম্পাদক মির্জা রাজিক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি কাজী শহিদুল ইসলাম এবং বাদল এণ্টারপ্রাইজের বাদল মিয়া দায়ী থাকবেন।

তিনি জানান, বাসাইলে শিল্পায়ন হলে তার এলাকার মানুষের কর্মসংস্থান হবে। টাঙ্গাইল-বাসাইল সড়কের দক্ষিণ পাশে জি-টু-প্রজেক্টের নামে বাসাইলের তিন ফসলি জমির মাটি কেটে বিক্রি করতে দেওয়া হবেনা। তথা কথিত লেক ভিউ প্রতিষ্ঠায় কাশিল ইউনিয়নের সায়ের মৌজার শতাধিক একর তিন ফসলি জমির মাটি কেটে ২০-৩০ ফুট গভীর করে বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছে। মাটিবাহী ২৫-৩০ টনী ড্রাম ট্রাকের চাকায় গ্রামীণ সড়ক বিনষ্ট হচ্ছে। ওই লেক ভিউ নামক প্রকল্পের কাজের উদ্বোধন করেছেন, স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের)। ভূমি ব্যবস্থাপনা আইন ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণা উপেক্ষা করে কি করে এমপি সাহেব তিন ফসলি জমির মাটি কাটার কাজ উদ্বোধন করলেন- প্রশ্ন রাখেন তিনি।

সাংবাদিক সম্মেলনে কাজী অলিদ ইসলাম জানান,তিনি উপজেলা ও জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় একাধিকবার বিষয়টি উপস্থাপন করেছেন। কিন্তু কোন কাজ হয়নি। তবে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জনাকীর্ণ ওই সাংবাদিক সম্মেলনে বাসাইলের কাউলজানী ইউপি চেয়ারম্যান আতাউল গনি হাবীব,উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আরিফিন খানশুর, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহীন তালুকদার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইলিয়াস জামান বাপ্পী, উপজেলা ছাত্র লীগের আহ্বায়ক কামরান খান বিপুল সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার উপজেলা ও জেলার সাংবাদিকরা অংশ নেন। এরআগে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের বিরুদ্ধে অপপ্রচার ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রকাশ, গত ৪ মে স্থানীয় জনৈক জহির আহমেদ জমাদার পিন্টু সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করা হয়।

এফএস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments